adv
২৭শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৪ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

ইরাক : মুক্তি পেল ৪৬ ভারতীয় নার্স – দেশে পৌঁছবে শনিবার

নার্সদের মুক্তির দাবিতে সমবেত স্বজনেরা (ফাইল ফটো)আন্তর্জাতিক ডেস্ক : ইরাকের জঙ্গিরা অপহৃত ৪৬ ভারতীয় নার্সকে মুক্তি দিয়েছে। শুক্রবার মসুল শহর থেকে তাদের মুক্তি দেয়া হয়েছে। মুক্তিপ্রাপ্ত নার্সদের কুর্দিস্তানের আরবিল শহরে নিয়ে যাওয়া হয়েছে। সেখান থেকে ‘এয়ার ইন্ডিয়া’র একটি বিশেষ বিমানে করে নার্সদের ভারতের কেরালায় নিয়ে যাওয়া হবে। এসব নার্সের বেশিরভাগই হচ্ছে কেরালার অধিবাসী।
আজই ভারতের নয়া দিল্লি থেকে ইরাকের আরবিলের উদ্দেশ্যে একটি বিমানের যাত্রা করার কথা রয়েছে। কেরালার মুখ্যমন্ত্রী উমেন চান্দি বলেছেন, নার্সরা মুক্তি পেয়েছেন এবং দেশে ফিরিয়ে আনার প্রক্রিয়া চলছে।
ইরাকের তিকরিত শহরের একটি হাসপাতালে আটকে পড়া ওই ৪৬ জন নার্সকে গতকাল (বৃহস্পতিবার) মসুলে নিয়ে যায় জঙ্গিরা। তিকরিতে সংঘর্ষ শুরু হওয়ার পর থেকেই একটি হাসপাতালে আটকা পড়েছিলেন এসব নার্স। তারা উদ্ধারের পদক্ষেপ নেয়ার অনুরোধ জানিয়ে ভারতীয় প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির কাছে একটি বার্তাও পাঠিয়েছিল।
ইরাকের তেলের রিগ এবং হাসপাতালগুলোতে চিকিতসক ও নার্স হিসেবে ১৮ হাজারের বেশি ভারতীয় চাকরি করছেন বলে ভারতীয় দূতাবাস সূত্রে জানানো হয়েছে।

 

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া