adv
২৭শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৪ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

শিক্ষিত মানুষ দেশের জন্য বেশি ক্ষতিকর : ইসরাফিল

vlcsnap-2014-05-30-06h55m43s51নিজস্ব প্রতিবেদক : সরকার দলীয় সংসদ সদস্য ইসরাফিল আলম বলেছেন, বাংলাদেশের জন্য শিক্ষিত মানুষ সবচেয়ে বেশি ক্ষতিকর। কিন্তু গ্রামের মানুষ, ভ্যান চালক ও কৃষক ক্ষতিকর নয়। তাদের ক্ষমতাও নেই, তারা ক্ষতিও করে না। তিনি আরো বলেন, সুশিক্ষিত মানুষকে রাজনীতিতে আসতে হবে। সার্টিফিকেট ধারি শিক্ষিত লোক আসলেই হবে না। অর্থাত ভালো মানুষ রাজনীতিতে আসুক আর খারাপ মানুষ রাজনীতি থেকে সরে যাক।
নাজমুল আশরাফের উপস্থাপনায় বৃহস্পতিবার রাতে এসএটিভির ‘লেট এডিশন’ অনুষ্ঠানে এসব কথা বলেন তিনি। আলোচক হিসেবে উপস্থিত ছিলেন বিএনপি মানবাধিকার বিষয়ক সম্পাদক ব্যারিস্টার নাসির উদ্দিন আহমেদ অসীম ও  সিপির কেন্দ্রীয় নেতা রুহিন হোসেন প্রিন্স।
ইসরাফিল আলম বলেন, হাইকোর্ট স্বরস্বরে বাংলা ব্যবহারের যে নির্দেশনা দিয়েছে তা হাইকোর্টেই মানে না। সচিবায়ল সরকারি কোনো আদেশ ইংরেজিতে জারি হয় না। পার্লামেন্টে বক্তৃতা দিতে স্পিকারের অনুমতি নিতে হয়।
তিনি বলেন, এখনো ভারতের গণতন্ত্র কালো টাকা ও পেশি শক্তি মুক্ত হয়নি। বাংলাদেশের গণতন্ত্র ওই পর্যায় যেতে সময় লাগবে। আমাদের অগণতন্ত্রিক ও সমরিক শাসনের জন্য বার বার গণতান্ত্রিক শাসন বাধাগ্রস্ত হয়েছে। এর ফলে সাংবিধানিক প্রতিষ্ঠানগুলো নষ্ট হয়েছে।
ঐক্যের প্রসঙ্গ টেনে ইসরাফিল আলম আরো বলেন, দেশ প্রেম ও জনকল্যাণের আকাঙ্খা থেকে যে ঐক্য আসবে সেটি হবে স্থায়ী ঐক্য। কিন্তু বিপদে পরে ঐক্য, আবার বিপদ শেষ ঐক্য শেষ।

 

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া