adv
২৭শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৪ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

স্বরাষ্ট্র প্রতিমন্ত্রী রাজনীতিবিদ নন, পাবলিক রিলেশন অফিসার : আসিফ নজরুল

vlcsnap-2014-05-28-03h10m15s56নিজস্ব প্রতিবেদক : ঢাকা বিশ্ববিদ্যালয় আইন বিভাগের অধ্যাপক ড. আসিফ নজরুল বলেছেন, নারায়ণগঞ্জের নজরুল যখন স্বরাষ্ট্রপ্রতিমন্ত্রীর কাছে নিরাপত্তা চাইলেন তখন প্রতিমন্ত্রী নিরাপত্তা দিতে পারলেন না। তিনি (প্রতিমন্ত্রী) প্রধানমন্ত্রীর কাছে ছুটে গেলেন। নিদের্শ পাওয়ার পর তিনি বুঝতে পারলেন কী করতে হবে। অর্থাৎ তিনি রাজনীতিবিদ নন, পাবলিক রিলেশন অফিসার।
মঙ্গলবার রাতে এনটিভির ‘এই সময়’ টকশোতে এসব কথা বলেন তিনি। আলোচক হিসেবে আরো উপস্থিত ছিলেন নাগরিক ঐক্যের আহ্বায়ক মাহমুদুর রহমান মান্না।
ঢাকা বিশ্ববিদ্যালয় ছাত্র ভর্তির অনিয়মের অভিযোগ ওঠলে আর ভর্তি নেয়া হবে নাÑএ সিদ্ধান্ত শিকরা নিতে পারেন না এমন উদাহরণ টেনেÑ আসিফ নজরুল বলেন, র‌্যাব সরকারের অন্তরনির্হিত অভ্যন্তরীণ সংস্থা। এই বাহিনী তল্লাশি বন্ধ করেছে। র‌্যাব নিজেরা এমন সিদ্ধান্ত নিতে পারে না। এমন সিদ্ধান্ত স্বরাষ্ট্রপ্রতিমন্ত্রী দেননি। তার কথা শুনে মনে হয়Ñতিনি স্বরাষ্ট্রমন্ত্রণালয়ের পাবলিক রিলেশন অফিসার। এর চেয়ে বেশি কিছু নয়।
তিনি বলেন, র‌্যাবের সমালোচনা করে পুলিশের অভিযোগ ভুলেগেছি। পুলিশ ৫ জানুয়ারির আগে অনেক হত্যা করা হয়েছে। এটি হিসেব করলে দেখা যাবে র‌্যাবের চেয়ে পুলিশ বেশি হত্যাকাণ্ডের ঘটনা ঘটিয়েছে। পুলিশের সমালোচনা করেÑ আসিফ নজরুল বলেন, পুলিশ হত্যা হয়েছে বেসামরিক ও রাজনৈতিক বিুব্ধ জনগোষ্ঠী দ্বারায়। রাজনৈতিকভাবে বিুুব্ধ জনগোষ্ঠী যখন পুলিশকে হত্যা করে, সেটি অপরাধ। কিন্তু এর চেয়েও বড় অপরাধ পুলিশ যখন আইনের পোশাক পরিধান করে বিনাবাঁধায় কাউকে ছাঁদে নিয়ে মাথায় গুলি করে।
গুম, অপহরণ ও খুনের প্রসঙ্গে তিনি আরো বলেন, নারায়ণগঞ্জে শামীম ওসমান প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে কী বলেছেন। তিনি নূর হোসেনের সঙ্গে কী মিটিং করেছেন। ফেনীর দুই হাজারি কী বলছে। অর্থাত শামীম ওসমান ও দুই হাজারিকে গ্রেপ্তর করে জিজ্ঞাসা করলে চাঞ্চল্যকার তথ্য বের হয়ে আসবে। গাড়ি ভাংচুরের অভিযোগে বিএনপির নেতাদের গ্রেপ্তার করা যায়। কিন্তু তাদেরকে কেন গ্রেপ্তার করা যাচ্ছে না।

 

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া