adv
২৭শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৪ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

সুপ্রিম কোর্ট আইনজীবীদের আদালত বর্জন

নিজস্ব প্রতিবেদক : পূর্বঘোষিত আইনজীবী ফোরামের সমাবেশ সুপ্রিম কোর্ট প্রাঙ্গণে করতে না দেয়ায় রোববার সকাল সাড়ে ১০ টা থেকে আদলত বর্জন কর্মসূচি পালন করা হচ্ছে।
জাতীয়তাবাদী আইনজীবী ফোরামের সভাপতি ব্যারিস্টার রফিকুল ইসলাম মিয়া শনিবার সমাবেশ থেকে এ কর্মসূচি ঘোষণা করেন।তারই অংশ হিসেবে এ কর্মসূচি পালন করা হচ্ছে।
আইনজীবী সমিতির ভবনের বিভিন্ন গেটে তালা লাগিয়ে দেয়া হয়েছে। এদিকে বিচারকদের এজলাসের গেটও বন্ধ করে দেয়া হয়েছে। তবে সুপ্রিম কোর্টের আপিল বিভাগ আজ সকাল ৯ টা থেকে তাদের মামলার কার্যক্রম পরিচালনা করছেন। আদালত বর্জন করে জাতীয়তাবাদী আইনজীবী ফোরাম, সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতির নেতারা সুপ্রিমকোর্ট বার ভবনের নিচে অবস্থান করছেন।
জাতীয়তাবাদী ফোরামের কর্মসূচির সঙ্গে একাত্মতা প্রকাশ করেছে সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতি। এ উপলে আজ বেলা ১১টার দিকে আইনজীবী সমিতির সভাপতি অ্যাডভোকেট খন্দকার মাহবুব হোসেন তার কার্যালয়ে সাংবাদিকদের উদ্দেশে ব্রিফ করেন।
তিনি বলেন, ‘আজকের এজলাস বর্জনের কর্মসূচির সঙ্গে আমরা একাত্মতা ঘোষণা করেছি। তিনি আরও বলেন, ‘গতকালের প্রোগ্রাম কোনো রাজনৈতিক কর্মসূচি ছিল না। আমাদের সহকর্মী অ্যাডভোকেট চন্দন কুমার সরকারসহ সারা দেশে গুম-খুন ও অপহরণের প্রতিবাদে আমাদের এ সমাবেশ ছিল। কিন্তু সরকার তার পুলিশ বাহিনী দিয়ে সমাবেশস্থল বন্ধ করে দিয়েছে। এ থেকে বোঝা যায় চন্দন কুমার সরকারের হত্যার খুনিদের বিচার বিষয়ে ষড়যন্ত্র করা হচ্ছে।
এসময় আরও উপস্থিত ছিলেন- বারের সম্পাদক ব্যারিস্টার মাহবুব উদ্দিন খোকন, জাতীয়তাবাদী আইনজীবী ফোরামেরে যুগ্ম সম্পাদক অ্যাডভোকেট সানাউল্লাহ মিয়া, সুপ্রিম কোর্ট বারের সাবেক সম্পাদক ব্যারিস্টার বদরুদ্দোজা বাদল প্রমুখ।

 

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া