adv
২৬শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৩ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

সহজ জয় দিয়ে লা লিগা শেষ করলো রিয়াল মাদ্রিদ

স্পোর্টস ডেস্ক : জয় দিয়েই লা লিগা শেষ করল রিয়াল মাদ্রিদ। সঙ্গে তাই জুটল চ্যাম্পিয়ন্স লিগের ফাইনালের আগের বাড়তি আত্মবিশ্বাস। শনিবার এসপানিওলকে ৩-১ গোলে হারিয়েছে ঘরোয়া লিগের সফলতম দলটি।
আগামী শনিবার আতলেতিকো মাদ্রিদের বিপক্ষে ইউরোপ সেরার ফাইনাল খেলবে তারা। শিরোপা লড়াই থেকে রিয়াল আগেভাগে ছিটকে পড়ায় ম্যাচটির তেমন কোনো গুরুত্ব ছিল না। কিন্তু গত তিন ম্যাচে জয়বঞ্চিত রিয়ালের জন্য এটি ছিল নিজেদের ফিরে পাওয়ার উপলক্ষ।
চোট কাটিয়ে এদিন খেলার কথা ছিল ক্রিশ্চিয়ানো রোনালদোর। কিন্তু শেষ সময়ে পর্তুগিজ এই তারকাকে ছাড়াই খেলতে নামে রিয়াল। তবে গ্যারেথ বেলকে ফিরে পাওয়ার স্বস্তি ঠিকই ছিল সান্তিয়াগো বার্নাব্যু শিবিরে। আর ফিরেই দলকে জেতাতে অবদান রাখলেন বেল। তার গোলেই ম্যাচে এগিয়ে যায় রিয়াল। অপর দুটি গোল করেছেন স্ট্রাইকার মোরাতা।
তবে ঘরের মাঠে প্রথমার্ধে হতাশই করেছে রিয়াল। প্রথম ৪৫ মিনিটে খুব বেশি সুযোগ তৈরি করতে পারেনি তারা। প্রথম ও সহজতম সুযোগটি তারা পায় ১৩তম মিনিটে। বাঁদিক থেকে ডিফেন্ডার মার্সেলোর ক্রসে হেড করেছিলেন স্ট্রাইকার করিম বেনজেমা। কিন্তু তার হেডটি লক্ষ্যভ্রষ্ট হয়।
২১তম মিনিটে আরেকটি সুযোগ পেয়েছিল স্বাগতিক দল। কিন্তু জটলার মধ্য থেকে নেয়া স্যার্হিও রামোসের শটটি পা দিয়ে ঠেকিয়ে দেন এসপানিওল গোলরক্ষক। দ্বিতীয়ার্ধেও তেমন প্রভাব বিস্তার করতে পারেনি রিয়াল। তবে এলোমেলো ফুটবলের মাঝেই রিয়ালকে এগিয়ে দেন বেল। মাঝমাঠের কাছাকাছি জায়গা থেকে বেনজেমার লম্বা পাস ধরে ডি বক্সের মাঝে ঢুকে কোনাকুনি শটে গোলটি করেন ওয়েলসের ফরোয়ার্ড বেল।
পরের মিনিটেই দারুণ একটি সুযোগ পেয়ে যায় এসপানিওল। কিন্তু ইকার ক্যাসিয়াসকে একা পেয়েও লক্ষ্যভ্রষ্ট শট নেন পর্তুগালের ফরোয়ার্ড সিমাও।
৮৬তম মিনিটে ব্যবধান বাড়ান মোরাতা। আনহেল ডি মারিয়ার ক্রস থেকে গোলটি করেন স্পেনের এই স্ট্রাইকার। তবে নির্ধারিত সময়ের শেষমুহূর্তে ব্যবধান কমিয়ে নাটকীয়তার আভাস দেন পর্তুগালের স্ট্রাইকার পিস্সি।
তবে পরের মিনিটেই পাল্টা আক্রমণ থেকে গোল করে জয় নিশ্চিত করেন মোরাতা। আর্জেন্টিনার মিডফিল্ডার আনহেল ডি মারিয়ার পাস পেয়ে বিনা বাধায় লক্ষ্যভেদ করেন তিনি। এই জয় দিয়ে ৮৭ পয়েন্ট নিয়ে লিগ শেষ করল রিয়াল।

 

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া