adv
২৬শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৩ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

বিদেশি কেন্দ্রে পাশের হার ৯৮.২৯

নিজস্ব প্রতিবেদক : মাধ্যমিক স্কুল সার্টিফিকেট পরীায় ঢাকা বোর্ডের অধীনে বিদেশি ৭টি কেন্দ্রে পাশের হার ৯৮ দশমিক ২৯ শতাংশ। পরীায় মোট ২৯৩ জন অংশ নিয়ে কৃতকার্য হয়েছেন ২৮৮ জন। জিপিএ ৫ পেয়েছেন ৮২ জন।  
এর মধ্যে সৌদি আরবের জেদ্দায় বাংলাদেশ ইন্টারন্যাশনাল স্কুল থেকে ১০১ জন পরীার্থীর সকলেই কৃতকার্য হয়েছেন। জিপিএ ৫ পেয়েছেন ৪৮ জন। রিয়াদে বাংলাদেশ এম্বাসী স্কুল থেকে ৭৭ জন পরীার্থীর সকলেই কৃতকার্য হয়েছেন। জিপিএ ৫ পেয়েছেন ১৬ জন। লিবিয়ার ত্রিপোলিতে বাংলাদেশ কমিউনিটি স্কুল থেকে মাত্র ২ জন জিপিএ ৫ না পেলেও কৃতকার্য হয়েছেন শতভাগ পরীার্থী।
কাতারের দোহায় বাংলাদেশ মাশরুর-উল-হক মেমোরিয়াল হাই স্কুল থেকে ৪৮ জন পরিার্থীর ৪৪ জন কৃতকার্য হয়েছেন। জিপিএ ৫ পেয়েছেন ১১ জন। পাশের হার ৯১ দশমিক ৬৭ শতাংশ। আরব আমিরাতের আবু ধাবিতে অবস্থিত শেখ খলিফা বিন জায়েদ বাংলাদেশ ইসলামিয়া স্কুল থেকে ২৩ জন পরীার্থীর মধ্যে শতভাগ কৃতকার্যসহ জিপিএ ৫ পেয়েছেন ৬ জন। 
বাহরাইনের বাংলাদেশ স্কুল থেকে ১৯ জন পরিার্থীর সকলেই কৃতকার্য হয়েছেন। জিপিএ ৫ পেয়েছেন ১ জন। রাস আল খায়মায় বাংলাদেশ ইসলামিয়া স্কুল থেকে ২৩ জন পরিার্থীর মধ্যে মাত্র একজন অকৃতকার্য হয়েছেন। তবে কেউ জিপিএ ৫ পাননি। 

 

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া