adv
২৭শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৪ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

হাথুরুসিংহে বাংলাদেশ ক্রিকেট দলের নতুন কোচ

নিজস্ব প্রতিবেদক : অবশেষে চন্ডিকা হাথুরুসিংহেই হচ্ছেন বাংলাদেশ ক্রিকেট দলের নতুন কোচ। সাবেক এই শ্রীলঙ্কান অলরাউন্ডারের সঙ্গে বিসিবির কথা চূড়ান্ত হয়ে গেছে।
এখন শুধু চুক্তির কিছু শর্ত নিয়ে আলোচনা হচ্ছে। হাথুরুসিংহে বর্তমানে অস্ট্রেলিয়ার নিউ সাউথ ওয়েলসের সহকারী কোচ ও বিগ ব্যাশের দল সিডনি থান্ডারের প্রধান কোচ হিসেবে কাজ করছেন।
নাম প্রকাশে অনিচ্ছুক বিসিবির এক পরিচালক বিষয়টি নিশ্চিত করেছেন। জানা গেছে, মাসিক প্রায় ২৫ হাজার ডলার বেতনে বাংলাদেশ দলের দায়িত্ব নিচ্ছেন হাথুরুসিংহে। তবে প্রধান কোচ নিশ্চিত হয়ে গেলেও জাতীয় দলের বোলিং কোচ ও ট্রেনার এবং একাডেমির কোচের ব্যাপারে এখনো বিভিন্ন জায়গায় আলোচনা চালিয়ে যাচ্ছে কোচ সন্ধান কমিটি। 
বোলিং কোচ হতে পারেন সাবেক জিম্বাবুইয়ান অধিনায়ক হিথ স্ট্রিক। আলোচনা চালু আছে বেভানের সঙ্গেও। ২০১৫ বিশ্বকাপের আগে অস্ট্রেলিয়ার সাবেক এই ব্যাটসম্যান কিছুদিনের জন্য আসতে পারেন ব্যাটিং পরামর্শক হয়ে।
পদত্যাগকারী জাতীয় ক্রিকেট দলের প্রধান শেন জার্গেনসেন ৭ মে (বুধবা) বিসিবি থেকে আনুষ্ঠানিক বিদায় নিয়েছেন। । দুপুরের আগেই বিসিবি প্রধান কার্যালয়ে শেন পা রাখেন আনুষ্ঠানিক বিদায় নিতে। সিইওসহ একে একে প্রতিটি রুমেই গেলেন শেন বিদায় পর্ব সেরে নিতে। দুপুরের পর বিদায়ী এই অসি কোচ মিডিয়ার মুখোমুখি হলেন। জানিয়ে গেলেন, জাতীয় দলের আগামী দিনগুলোতে কেমন কাটবে সেসব কথা। দুপুরের পর শেন জার্গেনসেন মিডিয়ার মুখোমুখি হয়ে বলেছিলেন, বাংলাদেশ জাতীয় ক্রিকেট দলের আগামী দিনগুলো খুবই উজ্জ্বল। তাদের বয়সটা ২৩ থেকে ৩২। এই বয়সটা পিক টাইম। ইয়াং ক্রিকেটারদের যদি সঠিকভাবে রোমিং করা যায় তাহলে বাংলাদেশ দুর্দান্ত টিম হয়ে উঠবে।
বাংলাদেশ দলের প্রধান কোচ হিসেবে নিজে থেকে বিদায় নেবার সময় অনুভূতি জানাতে গিয়ে শেন বলেন, আমি সৌভাগ্যবান। টেস্ট খেলা একটি দলের প্রধান কোচ হতে পেরেছি। আমি বোলিং কোচ হিসেবে যোগদান করে প্রধান কোচ হয়েছি বিসিবি চেয়েছে বলে। তাই বিসিবিকে ধন্যবাদ জানাই। আমাদের ক্রিকেটাররা গত কয়েকদিন সময় দিয়েছে। কারণ তাদের অনেকের সঙ্গে আমার বন্ধুর মতো সম্পর্ক গড়ে উঠেছিল। বিশেষ করে মুশফিক, তামিম আমার সঙ্গে দেখা করেছে।
দলের বোলারদের সম্পর্কে জানতে চাইলে শেন বলেন, পেসার আল আমিনের প্রতি বিসিবির নজর আরো বেশি দেয়া দরকার। কারণ আল আমিনের আগামী দিনগুলো উজ্জ্বল। ওর মধ্যে প্রতিভা আছে।
নিজের ক্যারিয়ার মূল্যায়ন করতে বলা হলে শেন বলেন, গত তিন-চার মাস বাদ দিয়ে আমি মনে করি আমি সফল। শ্রীলঙ্কা সফর, এশিয়া কাপ আর টি-২০ বিশ্বকাপ বাদ দিলে এর আগে জিম্বাবুয়ে সফর, ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে হোমে ওয়ানডে সিরিজ জয় আর নিউজিল্যান্ডকে হোয়াইটওয়াশ এরই প্রমাণ। আমি নিজেকে সফল বলেই মনে করি।

বাংলাদেশ দলের কোচ হিসেবে নতুন অনেক নাম শোনা যাচ্ছে। এ বিষয়ে আপনার মন্তব্য কি? জবাবে শেন বলেন, আমি এ নিয়ে কিছু বলতে চাই না। আর আমি কারও নামও জানি না। তবে যেই কোচ হন ইয়াং ক্রিকেটারদের যদি সঠিকভাবে গাইড করতে পারে তাহলে ফলাফল ভালো হবে।

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া