adv
২৮শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৪ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ

সুন্দরবনে ‘বন্দুকযুদ্ধে’ সিরাজ বাহিনীর প্রধান নিহত

 সুন্দরবনের দাকোপে পুলিশের সঙ্গে ‘বন্দুকযুদ্ধে’ সিরাজ বাহিনীর প্রধান সিরাজ শিকদার নিহত হয়েছেন। এসময় ঘটনাস্থল থেকে আগ্নেয়াস্ত্র ও গুলি উদ্ধার করা হয়েছে বলে জানা গেছে।
শুক্রবার সন্ধ্যায় করমজল পর্যটন স্পট থেকে প্রায় দুই কিলোমিটার বনের গহীনে একটি খালে এ ঘটনা ঘটে। রাতেই পুলিশ ঘটনাস্থল থেকে গুলিবিদ্ধ সিরাজের মৃতদেহ উদ্ধার করেছে বলে জানা গেছে।
পুলিশ সূত্র জানায়, ২০১৩ সালের ২৫ নভেম্বর খুলনার পাইকগাছা থানায় একটি ডাকাতি মামলায় (মামলা নম্বর ২৩) সন্দেহভাজন কয়েকজন আসামি ডাকাতির সঙ্গে নিজেদের জড়িত থাকার কথা স্বীকার করেন। ওই সময় তারা তাদের বাহিনীর প্রধান সিরাজ শিকদারের নাম প্রকাশ করেন।
এরপর মামলার তদন্তকারী কর্মকর্তা পাইকগাছা থানার উপ-পরিদর্শক (এসআই) জালাল তাদের দেয়া তথ্য অনুযায়ী শুক্রবার ভোরে রামপাল উপজেলার তুজুলপুর গ্রামে অভিযান চালিয়ে তাকে তার শ্বশুর বাড়ি থেকে গ্রেপ্তার করে। এসময় ওই বাড়ি থেকে ডাকাতির কিছু গহনা (দু’টি স্বর্ণের চেইন ও কানের দুল) উদ্ধার করা হয়। পরে সিরাজের দেয়া তথ্য অনুযায়ী খুলনা ও বাগেরহাট শহর থেকে আরো আট ভরি স্বর্ণালঙ্কার উদ্ধার করা হয়।
পুলিশ আরও জানায়, দাকোপ থানার সুন্দরবনের করমজল এলাকায় সিরাজ বাহিনীর অস্ত্র রয়েছে এ খবর সিরাজ জানান। তাকে নিয়েই শুক্রবার বিকেলে পাইকগাছা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) এম মশিউর রহমান ও দাকোপ থানার ওসি শিকদার আক্কাস আলীর যৌথ নেতৃত্বে পুলিশের একটি বিশেষ দল বনে অস্ত্র উদ্ধার অভিযানে যায়। টের পেয়ে দস্যু বাহিনীর সদস্যরা পুলিশকে লক্ষ্য করে গুলি করল পুলিশও পাল্টা গুলি চালায়। প্রায় আধাঘণ্টা পর দস্যুরা বনের আরো ভেতরে পালিয়ে যায়। এসময় গুলিবিদ্ধ হয়ে ঘটনাস্থলেই সিরাজ মারা যান।
খুলনার পুলিশ সুপার গোলাম রউফ খান ঘটনার সত্যতা নিশ্চিত করে বাংলামেইলকে জানান, দস্যুরা পালিয়ে গেলে রাতে পুলিশ ঘটনাস্থল থেকে গুলিবিদ্ধ সিরাজের মৃতদেহ উদ্ধার করে। এসময় সেখান থেকে একটি দেশি বন্দুক, দু’টি পাইপগান, বন্দুকের ১০ রাউন্ড গুলি, চারটি দা ও একটি চাইনিজ কুড়াল উদ্ধার করা হয়েছে। এ ঘটনায় পুলিশের দুই কনস্টেবল আহত হয়েছেন।
রাতে এ ঘটনায় পুলিশ বাদী হয়ে খুলনার দাকোপ থানায় মামলা দায়ের করেছে। উদ্ধারকৃত অস্ত্র ও দস্যু সিরাজের লাশ দাকোপ থানায় রাখা হয়েছে বলে জানান তিনি।

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ
February 2014
M T W T F S S
 12
3456789
10111213141516
17181920212223
2425262728  


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া