adv
২৭শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৪ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

র‌্যাবের বিরুদ্ধে অভিযোগ তদন্তে ৭ সদস্যের কমিটি

নিজস্ব প্রতিবেদক : নারায়ণগঞ্জ সিটি করপোরেশনের প্যানেল মেয়র নজরুল ইসলামসহ সাতজনকে অপহরণের পর হত্যার ঘটনায় র‌্যাব-১১-এর সদস্যদের সংশ্লিষ্টতা রয়েছে কি-না তা খতিয়ে দেখতে সাত সদস্যের তদন্ত কমিটি গঠন করেছে সরকার।
জনপ্রশাসন মন্ত্রণালয়ের যুগ্ম-সচিব (এপিডি) মহিবুল হক  এ তথ্য জানিয়েছেন।
তিনি জনান, জনপ্রশাসন মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব শাহজাহান মোল্লাকে প্রধান করে কমিটিতে আইন মন্ত্রণালয়ের ২ জন, স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের ২ জন ও জনপ্রশাসন মন্ত্রণালয়ের ২ জন উপসচিবকে রাখা হয়েছে। তদন্ত কমটিকে আগামী সাত দিনের মধ্যে তদন্ত প্রতিবেদন দেয়ার নির্দেশ দেয়া হয়েছে বলেও জানান তিনি।
নারায়ণগঞ্জে ৭ জনকে অপহরণের পর হত্যার ঘটনায় র‌্যাব-১১-এর সদস্যদের সংশ্লিষ্টতা রয়েছে কি-না তা খতিয়ে দেখতে জনপ্রশাসন মন্ত্রণালয়, র‌্যাব ও সিআইডিকে পৃথক কমিটি গঠন করে তদন্ত করার নির্দেশ দিয়েছিলেন হাইকোর্ট। গত সোমবার বিচারপতি রেজাউল হক ও বিচারপতি গোবিন্দ চন্দ্র ঠাকুরের সমন্বয়ে গঠিত হাইকোর্ট বেঞ্চ স্বতঃপ্রণোদিত হয়ে এই আদেশ দেন।
এই আদেশের আগেই র‌্যাব সদর দফতর রোববার একটি তদন্ত কমিটি গঠন করে। চার সদস্যের এ কমিটির প্রধান করা হয়েছে র‌্যাবের অতিরিক্ত মহাপরিচালক (প্রশাসন) ডিআইজি ডা. আফতাব উদ্দিন আহমেদকে। নারায়ণগঞ্জে বহুল আলোচিত সাত হত্যার ঘটনায় ছয় কোটি টাকার লেনদেনের অভিযোগ তুলে বিভিন্ন দৈনিক পত্রিকায় সোমবার একাধিক প্রতিবেদন প্রকাশিত হয়। বিভিন্ন দৈনিকে প্রকাশিত একাধিক প্রতিবেদন আদালতে উপস্থাপন করেন সুপ্রিম কোর্টের আইনজীবী মো. শামীম সরদার।
সাতজনকে অপহরণের পর হত্যার ঘটনায় র‌্যাব জড়িত বলে অভিযোগ উঠলে এই বাহিনীর তিন কর্মকর্তাকে মঙ্গলবার চাকরিচ্যুত করা হয়।

 

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া