adv
২৬শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৩ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

সিরিয়ার বোমা হামলায় ৩৩ জন নিহত

wmwiqvi Av‡j‡àv kn‡i e¨v‡ij †evgv nvgjvq 33 Rb wbnZআন্তর্জাতিক ডেস্ক : সিরিয়ার মানবাধিকার কর্মীরা বলেছে দেশটির আলেপ্পো শহরের একটি ব্যস্ততম বাজারে সরকারি বাহিনীর বিমান হামলায় অন্তত ৩৩ জন নিহত হয়েছে।
আন্তর্জাতিক মানবাধিকার সংগঠন সিরিয়ান অবজারভেটরি ফর হিউম্যান রাইটস বলছে, বিদ্রোহীদের নিয়ন্ত্রণাধীন হালাক অঞ্চলে ব্যারেল বোমা হামলা চালিয়েছে সরকারি বাহিনী। বৃহস্পতিবারের বোমা হামলার পর মানবাধিকার কর্মীরা বিভিন্ন ভিডিও, ছবি অনলাইনে পোস্ট করেছে যাতে এলাকাটির বিধ্বস্ত চিত্র ফুটে উঠেছে। বিভিন্ন ভিডিও ফুটেজে দেখা যাচ্ছে হতাহতরা আতঙ্কিত হয়ে মৃতদেহ আর ধ্বংসাবশেষের মধ্যে দিয়ে দৌড়ে যাচ্ছে।
এ হামলা নিয়ে আলোপ্পোর স্থানীয় সংবাদ মাধ্যমে বলা হচ্ছে, এলাকার মার্কেট ও আবাসিক ভবন লক্ষ্য করে ওই হামলা চালানো হয়েছে। এতে দুটি আবাসিক ভবন ধ্বংস হয়ে গেছে। স্থানীয় সংবাদমাধ্যমে মৃতের সংখা ৪০ জনেরও বেশি বলা হচ্ছে। এর আগে বুধবারও বিদ্রোহীদের দখলে থাকা আলেপ্পোর একটি স্কুলে সরকারি বাহিনীর বিমান হামলায় কমপক্ষে ১৮ জন নিহত হয়। যাদের মধ্যে ১০ জনই ছিল স্কুল শিক্ষার্থী।
ওই ঘটনায় ক্ষুব্ধ প্রতিক্রিয়া জানিয়ে ইউনিসেফ বলেছে, সিরিয়ায় সাম্প্রতিক হামলাগুলোতে স্কুল এবং সাধারণ মানুষকে টার্গেট করা হচ্ছে, এটি খুবই ভয়ঙ্কর। দিনে দিনে এমন হামলার ঘটনা বেড়েই যাচ্ছে যা আন্তর্জাতিক আইন লংঘনের প্রমাণ দেয়।
মানবাধিকার কর্মীরা বলছে সাম্প্রতিক সময়ে আলেপ্পোয় সরকারি বাহিনীর একের পর এক বিমান হামলার কারণে শহরটির অনেক বাসিন্দা আশেপাশের এলাকায় চলে যাচ্ছে।
কয়েক বছর ধরে চলা সিরিয়ার গৃহযুদ্ধ সম্প্রতি তীব্রতর হয়েছে। সরকার ও বিরোধী বাহিনীর পাল্টপাল্টি হামলায় মারা যাচ্ছে শত শত মানুষ। ঘরছাড়া হয়েছে লাখ লাখ মানুষ। বিবিসি

 

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া