adv
২৭শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৪ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

মোদির হাতে রক্ত, দাঙ্গার হোতা, বললেন মমতা

নরেন্দ্র মোদি ও  মমতা ব্যানার্জিআন্তর্জাতিক ডেস্ক : এবার নরেন্দ্র মোদিকে এক হাত নিলেন মমতা ব্যানার্জি। ভারতের লোকসভা নির্বাচনে বিজেপি’র হয়ে প্রধানমন্ত্রীর পদে লড়াই করতে গিয়ে মোদি নিজে যেমন একের পর এক আক্রমণ চালাচ্ছেন প্রতিদ্বন্দ্বী প্রার্থীদের ওপর তেমনি প্রতিদ্বন্দ্বিতারাও তাকে ছেড়ে কথা বলছেন না। সবশেষ আঘাত এলো তৃণমূল কংগ্রেস নেত্রী ও পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জির কাছ থেকে। 
নরেন্দ্র মোদিকে ‘দাঙ্গার হোতা’ বলে আখ্যা দিয়েছেন তিনি। এর ঠিক একদিন আগে মমতার দল থেকে মোদিকে ‘গুজরাটের কসাই’ বলে আখ্যা দেওয়া হয়। মমতা বলেছেন, উন্নয়নের নাম করে যেসব বক্তব্য মোদি দিচ্ছেন তাতে দেশকে তিনি দাঙ্গার দিকেই ঠেলে দিচ্ছেন। মমতা বলেন, মোদির মতো মানুষ মতায় এলে দেশ অন্ধকারে ডুবে যাবে। 
এর আগে মোদি অবশ্য মমতার সরকারের কড়া সমালোচনা করেন। পশ্চিমবঙ্গেই একটি জনসভায় মোদি জানান, মমতার নিজের আঁকা একটি চিত্রকর্ম  বিতর্কিত ব্যবসায়ী সুদীপ্ত সেন ১ কোটি ৮৬ লাখ রুপিতে কিনে নিয়েছেন। এই সুদীপ্তর সুদি ব্যবসায় লাখ লাখ ছোট ছোট বিনিয়োগকারী পথে বসেছেন। 
এদিকে, নির্বাচন কমিশন মোদির বক্তৃতার একটি কপি চেয়ে পাঠিয়েছে। আর অন্যদিকে তৃণমূল কংগ্রেস মোদিকে তার এমন বক্তব্যের জন্য মা চাইতে বলেছে। মমতা এমন চিত্রকর্ম বেচাকেনার বিষয়টি সম্পূর্ণ অস্বীকার করেছেন। 
তৃণমূল কংগ্রের নেতারা বলছেন, মোদির হাত রক্তে রাঙানো। ২০০২ সালে গুজরাটে দাঙ্গার পেছনে মোদির ভূমিকাই ছিলো প্রধান। অবশ্য দেশটির সুপ্রিম কোর্ট তার তদন্তে এর কোনো প্রমাণ পাওয়া যায়নি বলেই জানিয়েছে। তৃণমূল কংগ্রেসের ডেরেক ও’ব্রায়ান এক বক্তৃতায় বলেন, মোদি তার হাত তুললেই আমরা দেখি তা দিয়ে রক্ত ঝরছে। নিষ্পাপ শিশুদের রক্ত। 
এবারের নির্বাচনে বিজেপির সঙ্গে হাত মেলাতে পারে তৃণমূল কংগ্রেস, শুরুর দিকে এমন একটি গুঞ্জন থাকলেও কয়েক সপ্তাহ আগেই মমতা ব্যানার্জি এই সম্ভাবনা সম্পূর্ণ উড়িয়ে দিয়ে বলেছেন, মোদির নেতৃত্বাধীন বিজেপির সঙ্গে কোনই আঁতাত নয়। এদিকে বিজেপি’র অরুণ জেটলি এক জনসভায় বলেন, মমতা ব্যানার্জি ও তার দলের সমালোচনা সহ্য করার মতা থাকতে হবে। কারণ সমালোচনার মানে এই নয় যে আমরা তাদের ব্যক্তিগত শত্র“।

 

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া