adv
২৭শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৪ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

বিদেশে দৌড়ঝাপ করে লাভ হবে না : বিএনপিকে ড. হাছান মাহমুদ

নিজস্ব প্রতিবেদক : আওয়ামী লীগের প্রচার ও প্রকাশনা সম্পাদক এবং দলের অন্যতম মুখপাত্র ড. হাছান মাহমুদ এমপি বলেছেন, জাতিসংঘ, মার্কিন যুক্তরাষ্ট্র, ব্রাসেলস এবং লন্ডন ঘুরে কোন লাভ হবে না। সংবিধানের একচুলও ব্যাত্যয় হবে না। ভারত, ইংল্যান্ড, অষ্ট্রেলিয়া এবং জাপানের মতো যে সরকার নির্বাচিত হয়ে দেশ পরিচালনা করে আসছে সেই সরকারই নির্বাচনকালীন সরকারের দায়িত্ব পালন করবে। আমাদের দেশেও আমাদের সংবিধানের অালোকে তাদের সংবিধানের সাথে সামঞ্জস্যপূর্ণ ভাবে বর্তমান সরকার জননেত্রী শেখ হাসিনাই নির্বাচনকালীন সরকার হিসেবে দায়িত্ব পালন করবে এবং নির্বাচন কমিশনের অধিনে নির্বাচন অনুষ্টিত হবে। সুতরাং এ নিয়ে বিদেশে দৌড়ঝাপ করে কোন লাভ হবে না।

মঙ্গলবার (১৮ সেপ্টেম্বর) ২৩বঙ্গবন্ধু অ্যাভিনিউ বাংলাদেশ আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যালয়ের সামনে বাংলাদেশ আওয়ামী মুক্তিযোদ্ধা প্রজন্মলীগের ১৯তম প্রতিষ্টাবার্ষিকী উপলক্ষে আয়োজিত আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

ড. হাছান মাহমুদ বলেন, জিয়াউর রহমান রাষ্ট্রক্ষমতা দখল করার পর মুক্তিযোদ্ধের বিরুদ্ধচারী, পাকিস্তানিদের দোষর এমনকি পাকিস্তান প্রতিনিধি দলের ডেপুটি লিডার শাহ্ অাজিজুর রহমানকে তার মন্ত্রী সভার প্রথম প্রধানমন্ত্রী করেছিলেন এবং যারা মুক্তিযোদ্ধের বিরুদ্ধচারন করেছিল তাদের সবাইকে রাজনীতি করার সুযোগ করে দিয়েছিলেন। তার এ সমস্ত কর্মকান্ডে প্রমাণ করে তিনি মুক্তিযোদ্ধা ছিলেন না মুক্তিযোদ্ধার ছদ্মাবরণে পাকিস্তানের দোষর ছিলেন।

পরবর্তীতে খালেদা জিয়া ক্ষমতায় এসে যারা এই দেশ এবং দেশের পতাকাটাই চাইনি সেই মতিউর রহমান নিজামি এবং কামরুজ্জামানকে মন্ত্রী বানিয়ে তাদের গাড়িতে লাল সবুজের সূর্য খচিত সবুজ পতাকা লাগিয়ে দিয়েছিলেন। এটি শুধু জাতির সাথে প্রতারণাই নয় ফৌজদারি অপরাধেরও সামিল এবং তাদের সহিংসতার অভ্যাস তারা এখনো অব্যাহত রেখেছে। সেই কারণেই এরা যুদ্ধের সময় মানুষের ঘর বাড়ি পুড়িয়েছে আর এখন মানুষের গায়ে পেট্টোল ঢেলে দিয়ে জীবন্ত মানুষকে জ্বালিয়ে দিচ্ছে।

বিএনপিতে অনেক নেতা আছেন যারা মুসলিম লীগ ও জামাতে ইসলামির পরবর্তী প্রজন্ম মন্তব্য করে সাবেক বন ও পরিবেশ মন্ত্রী ড. হাছান মাহমুদ বলেন, বিএনপির অনেক নেতা মুসলিম লীগ ও জামাতে ইসলামির পরবর্তী প্রজন্ম। আর বিএনপির জেলা ও উপজেলা পর্যায়ের অনেক নেতা আছেন যাদের পরিবারের হয় মুসলিম লীগ ব্যাকগ্রাউন্ড অথবা পাকিস্তানি পক্ষ অবলম্বনকারী বিভিন্ন দলের ব্যাকগ্রাউন্ড। আর কিছু আছে সুযোগ সন্ধানী।

আয়োজক সংগঠনের সভাপতি এ্যাডভোকেট আসাদুজ্জান দুর্জয়ের সভাপতিত্বে উপস্থিত ছিলেন, আওয়ামী লীগ নেতা বলরাম পোদ্দারসহ বাংলাদেশ আওয়ামী মুক্তিযোদ্ধা প্রজন্মলীগের বিভিন্ন পর্যায়ের নেতৃবৃন্দ প্রমুখ।

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ
September 2018
M T W T F S S
 12
3456789
10111213141516
17181920212223
24252627282930


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া