adv
২৬শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৩ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

ভারতের বিরুদ্ধে ৬টি টেস্ট খেলবে পাকিস্তান

স্পোর্টস ডেস্ক : ২০১৫ থেকে ২০২৩ সালের  মধ্যে ভারতের বিরুদ্ধে হোম ও অ্যাওয়ে মিলিয়ে মোট ছ’টি টেস্ট সিরিজ খেলার ব্যাপারে আশাবাদী পাকিস্তান ক্রিকেট বোর্ড (পিসিবি)৷ আইসিসি-র ফিউচার ট্যুর প্রোগ্রামে (এফটিপি) আগামী আট বছরে এর ব্যবস্থা রয়েছে বলে জানিয়েছেন পিসিবি চেয়ারম্যান নাজাম শেঠি।
পাকিস্তান তাদের হোম সিরিজ খেলবে সংযুক্ত আরব আমিরাতে। পিসিবি-র পক্ষ থেকে জানানো হয়, ‘বিসিসিআই-এর ওয়ার্কিং কমিটির বৈঠকে এ নিয়ে বিস্তারিত আলোচনা হবে। তার অপেক্ষায় আমরা রয়েছি। আশা করি, আগামী ১৫ দিনের মধ্যে এ ব্যাপারে একটা চুড়ান্ত খসাড়া তৈরি হবে।৷
আগামী আট বছরের এফটিপি নিয়ে ভারত-পাক বোর্ডের কর্তাদের মধ্যে আলোচনা হয়েছে বলেও জানা গিয়েছে। এফটিপি ক্যালেন্ডার অনুযায়ী ভারত-পাক প্রথম দ্বিপাক্ষিক সিরিজ হতে পারে ২০১৫-র শীতকালে আবু ধাবিতে।
দুবাইয়ে আইসিসির বোর্ড মিটিংয়ের পর শুক্রবার ভারতের সঙ্গে দ্বিপাক্ষিক সিরিজ খেলার ব্যাপারে আশাপ্রকাশ করেছিলেন পিসিবি চেয়ারম্যান শেঠি।
তিনি বলেন, ‘ভারত-পাক ক্রিকটবন্ধন ফের সুদৃঢ় হোক এমনটা দুই দেশেই চায়। ২৬-১১ মুম্বইয়ে আতঙ্কবাদী হামলার পর থেকে পাকিস্তানের সঙ্গে কোনো টেস্ট সিরিজ খেলেনি ভারত। অন্য দিকে, ২০০৯-এ লাহরে শ্রীলঙ্কা টিম বাসের উপর জঙ্গি হানার পর থেকে পাকিস্তান সফরে যেতে চায়নি কোনো দেশই।

 

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া