adv
২রা জুলাই, ২০২২ খ্রিস্টাব্দ | ১৮ই আষাঢ়, ১৪২৯ বঙ্গাব্দ

সাদ হত্যার ঘটনায় ৬ ছাত্রলীগ কর্মী বহিষ্কার

সায়াদ ইবনে মোমতাজ সাদ

ডেস্ক রিপোর্ট : বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয়ের (বাকৃবি) শিক্ষার্থী ও ছাত্রলীগ নেতা সায়াদ ইবনে মোমতাজ সাদকে পিটিয়ে হত্যার ঘটনায় ছাত্রলীগের ৬ কর্মীকে বিভিন্ন মেয়াদে বিশ্ববিদ্যালয় থেকে বহিষ্কার করা হয়েছে।বুধবার সকাল ১০টায় বিশ্ববিদ্যালয়ের প্রশাসন ভবনে অনুষ্ঠিত সিন্ডিকেটের এক জরুরি সভায় এ সিদ্ধান্ত গৃহীত হয়।
বহিষ্কৃতদের মধ্যে অভিযুক্ত ৩ জনকে আজীবন, ২ জনকে ৪ বছর এবং ১ জনকে ২ বছরের জন্য বহিষ্কার করা হয়েছে।

আজীবনের জন্য বহিষ্কৃতরা হলেন, ফিন্যান্স বিভাগের শেষ বর্ষের ছাত্র মো. রেজাউল করিম রেজা, মাৎস্যবিজ্ঞান অনুষদের ছাত্র সুজয় কুমার কুণ্ডু (লেভেল ৪, সেমিস্টার ১) এবং একই অনুষদের রোকনুজ্জামান (লেভেল ৪, সেমিস্টার ১)।
৪ বছরের জন্য বহিষ্কৃতরা হলেন, কৃষি অর্থনীতি ও গ্রামীণ সমাজবিজ্ঞান অনুষদের শেষ বর্ষের অনিয়মিত পরীক্ষার্থী নাজমুল শাহাদাত রাসেল ও দেওয়ান মোহাম্মদ মোন্তাকা মুফরাত।
২ বছরের জন্য বহিষ্কৃত হলেন পশুপালন অনুষদের শিক্ষার্থী মো. অন্তর চৌধুরী (লেভেল ২, সেমিস্টার ১)। 
এসব তথ্য নিশ্চিত করেছেন বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার মো. আব্দুল খালেক।
এদিকে, প্রশাসনের এ সিদ্ধান্ত প্রত্যাখ্যান করেছে আন্দোলনকারী সাধারণ শিক্ষার্থীরা। তারা বিশ্ববিদ্যালয়ের বিজয় ৭১ এর পাদদেশে অবস্থান নিয়ে বিক্ষোভ সমাবেশ করছেন।
গত ৩০ মার্চ ক্লাস ও পরীক্ষাকে কেন্দ্র করে মাৎস্যবিজ্ঞান অনুষদের স্নাতক শেষ বর্ষের ক্লাস প্রতিনিধি সায়াদ ইবনে মোমতাজ সাদকে বেদম মারধর করে তার সহপাঠী ও  ছাত্রলীগের নেতাকর্মীরা।পরদিন সকাল ১১ টার দিকে ময়মনসিংহ শহরের বেসরকারি ক্লিনিক ট্রমা সেন্টারে সাদের মৃত্যু হয়।

 

জয় পরাজয় আরো খবর

Leave a Reply

Your email address will not be published.

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া