adv
২৬শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৩ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

মুক্তি পেলেন ফখরুল

নিজস্ব প্রতিবেদক : হরতাল-অবরোধে নাশকতা ও হত্যার অভিযোগে তিন মামলায় জামিন পাওয়ায় প্রায় তিন সপ্তাহ পর কারাগার থেকে মুক্তি পেলেন বিএনপির ভারপ্রাপ্ত মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

মঙ্গলবার সন্ধ্যায় গাজীপুরের কাশিমপুর কারাগার থেকে বেরিয়ে আসেন তিনি। নাশকতার এসব মামলায় জামিন বাতিল হওয়ার পর গত মাসের মাঝামাঝি ফখরুলকে কারাগারে পাঠায় বিচারিক আদালত। কাশিমপুরের সিনিয়র জেল সুপার মো. জাহাঙ্গীর কবির বলেন, শাহবাগ ও রমনা থানায় নাশকতার তিনটি মামলার মধ্যে সর্বশেষ সোমবার মালিবাগ চৌধুরীপাড়ায় বাসে পেট্টোল বোমা নিেেপর মামলায় জামিন পান মির্জা ফখরুল।
জেল সুপার মো. জাহাঙ্গীর জানান, বিকাল ৫টা ৫ মিনিটে ফখরুলের জামিনের কাগজপত্র কাশিমপুর কারাগারে আসে। পরে সন্ধ্যা সোয়া ৭টায় তাকে মুক্তি দেয়া হয়।
এ সময় কারা ফটকে ফখরুলের স্ত্রী রাহাত আরা বেগম, গাজীপুর জেলা বিএনপির সাধারণ সম্পাদক কাজী সাইয়েদুল আলম বাবুল, বিএনপির কেন্দ্রীয় কমিটির সদস্য হুমায়ুন কবির খানসহ বিএনপি ও এর সহযোগী সংগঠনের কয়েকশ নেতাকর্মী বিএনপির ভারপ্রাপ্ত মহাসচিবকে শুভেচ্ছা জানান।
হরতাল-অবরোধের মধ্যে গত বছরের ২৪ ডিসেম্বর গাড়িতে পেট্রোল বোমা ছুড়ে বাংলামোটরে পুলিশ হত্যা এবং ৩০ নভেম্বর মালিবাগ ও গত ৩ জানুয়ারি পরীবাগে বাসে পেট্রোল বোমা ছুড়ে মানুষ হত্যা ও নাশকতার তিনটি মামলায় গত ২০ জানুয়ারি হাই কোর্ট থেকে আট সপ্তাহের জামিন পান ফখরুল।
পরে রাষ্ট্রপরে আবেদনে প্রধান বিচারপতি মো.মোজাম্মেল হোসেনের নেতৃত্বে আপিল বিভাগের পাঁচ সদস্যের বেঞ্চ গত ৯ মার্চ ফখরুলসহ পাঁচ বিএনপি নেতার জামিন বাতিল করে দেয়। এরপর গত ১৬ মার্চ ঢাকার মুখ্য মহানগর হাকিমের আদালতে হাজির হয়ে জামিন চান ফখরুল। জামিন আবেদন নাকচ করে তাকে কারাগারে পাঠানোর নির্দেশ দেন বিচারক।
তখন প্রথম তাকে ঢাকা কেন্দ্রীয় কারাগারে এবং পরে সেখান থেকে কাশিমপুর কারাগারে নেয়া হয়।

 

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া