adv
২৬শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৩ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

বন্দুক ছাড়ুন আলোচনায় বসুন : খালেদা

নিজস্ব প্রতিবেদক : সুষ্ঠু নির্বাচনের জন্য সরকারকে আলোচনার আহ্বান জানিয়ে বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়া বলেছেন, বন্দুক ছেড়ে আলোচনায় বসুন। বন্দুকের মাধ্যমে সমস্যা সমাধান করতে চাইলে ভালো হবে না, পরিণতি খারাপই হবে।
ঠাকুরগাঁও জেলা জাতীয় পার্টির সাধারণ সম্পাদক ও সদর উপজেলার বর্তমান চেয়ারম্যান সুলতানুল ফেরদাউস নসরুল চৌধুরীর বিএনপিতে যোগদান উপলক্ষে এক বৈঠকে সোমবার রাতে খালেদা জিয়া এ সব কথা বলেন।
খালেদা জিয়া বলেন, সরকার অন্যায়ভাবে, জোর করে ক্ষমতায় টিকে আছে। সরকার যতই সাংবিধানিক বলুক, তারা অবৈধ-অসাংবিধানিক। ৫ তারিখের নির্বাচনে জনগণ তাদের প্রত্যাখ্যান করেছে। জোর করেও তারা জনগণকে কেন্দ্রে নিতে পারেনি।
তিনি বলেন, আমরা জোর করে সরকারকে ক্ষমতা থেকে সরাতে চাই না। তবে বাধ্য করলে জনগণ রাজপথে নামবে। স্বাধীনতা-সার্বভৌমত্ব ও জনগণকে রক্ষা করেতে আমাদের সামনে দুটি পথ। একটি হলো নির্দলীয় সরকারের অধীনে সকলের অংশগ্রহণে নির্বাচন, অন্যটি আন্দোলন।
বেগম জিয়া বলেন, দেশের মানুষ সুষ্ঠু নির্বাচন চায়। দেশে অনেক নতুন ভোটার হয়েছেন। তারা তাদের ভোটাধিকার প্রয়োগ করতে চান। কিন্তু তারা ভোটারদের এ অধিকারটুকুও কেড়ে নিয়েছে। ভোটাররা তাদের ভোটাধিকার প্রয়োগ করতে পারেননি।
বিএনপির চেয়ারপারসন বলেন, এদেশে জিয়াউর রহমান কৃষকদের জন্য সেচ প্রকল্প চালু করেছিলেন। আওয়ামী লীগ সরকার ক্ষমতায় আসার পর তা বন্ধ করে দিয়েছিল। আমরা যখন আবার ক্ষমতায় আসি তখন সেচ প্রকল্প পুণরায় চালু করি। 
এ সময় মির্জা ফখরুল ইসলাম আলমগীরসহ বিএনপির ৫০জন নেতাকর্মী উপস্থিত ছিলেন।

 

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া