adv
২৭শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৪ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

জঙ্গি ছিনতাইয়ের ঘটনায় ২ মামলা

ত্রিশাল (ময়মনসিংহ): ত্রিশালের সাইনবোর্ড এলাকায় পুলিশের প্রিজনভ্যান থেকে পুলিশকে গুলি ও হত্যা করে ৩ আসামিকে ছিনিয়ে নেওয়ার ঘটনায় দুটি মামলা হয়েছে।
রোববার রাত সাড়ে ১০টার দিকে ত্রিশাল থানায় একটি হত্যা মামলা ও অপরটি বিস্ফোরক আইনে করা হয়। মামলা নং-২১ ও ২২। মামলা দুটির বাদী হয়েছেন ত্রিশাল থানার এসআই মোখলেছুর রহমান।
মামলা দুটির আসামিরা হলেন- সাজাপ্রাপ্ত জঙ্গি রাকিব হাফেজ মাহমুদ ওরফে রাসেল (৩০) জামালপুর জেলার মেলান্দহ উপজেলার বংশী বেলতল গ্রামের আব্দুস সোবহানের ছেলে। তিসি যাবজ্জীবন সাজাপ্রাপ্ত আসামি। সালাহউদ্দিন ওরফে সালেহীন ওরফে সোহেল তাওহীদ (৩২) নারায়নগঞ্জ জেলার বন্দর থানার এসএমসেন রোডের বাসিন্দা রফিকুল ইসলামের ছেলে। তিনি মৃত্যুদণ্ড প্রাপ্ত আসামি। জাহিদুল ইসলাম সুমন ওরফে মিজান ওরফে বোমা মিজান (৩০) জামালপুর জেলার সদর উপজেলার শেখের ভিটা গ্রামের বাসিন্দা মৃত সুমন মিয়ার ছেলে। তিনি যাবজ্জীবন সাজাপ্রাপ্ত আসামি। এছাড়াও  প্রিজনভ্যানে আক্রমনকারী জঙ্গি জাকারিয়া হিমেল(২৯) চাঁপাইনবাবগঞ্জ জেলার গোমস্তাপুর উপজেলার জিরানপুর গ্রামের মৃত আজহার হোসেনের ছেলে। মো. রাসেল (২৮) শরীয়তপুর জেলার নড়িয়া উপজেলার চরমোহন গ্রামের আব্দুস শুক্কুরের ছেলে। মো.ফারুক হোসেন ওরফে আনোয়ার হোসেন(৩২) জামালপুর জেলার মেলান্দহ উপজেলার কাজাইকাটা গ্রামের হামিদুর রহমানের ছেলে। এছাড়াও তাদের সঙ্গে প্রিজনভ্যানে আক্রমণকারী অজ্ঞাত ৭/৮জন জঙ্গিকে আসামি করে মামলা দায়ের করা হয়। এরা সবাই দুটি মামলারই আসামি।

ত্রিশাল থানার কর্তব্যরত অফিসার উপ-পরিদর্শক(এসআই ) মাসুদ আলম খান জানান, ময়মনসিংহের অতিরিক্ত পুলিশ সুপার আবু আহমেদ আল মাহমুদ বিশ্ববিদ্যালয় এলাকায় অভিযানে নেতৃত্ব দেন। রাত সাড়ে ১০টায় দুটি মামলা দায়ের করা হয়। একটি পুলিশ সদস্য আতিকুল ইসলাম হত্যা মামলা ও অপরটি অস্ত্র ও বিস্ফোরক আইনে একই আসামিদের বিরুদ্ধে করা হয়। দুটি মামলায় ৬ জনকে আসামি করা হয়।

এদিকে জঙ্গিদের ব্যবহৃত সাদা মাইক্রোবাসটি ত্রিশালের জাতীয় কবি কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয় ক্যাম্পাস থেকে রাত ১০টার দিকে উদ্ধার করা হয়েছে। ক্যাম্পাসের দোলনচাপা হলের মূলরাস্তার পাশ থেকে গাড়িটি উদ্ধার করা হয়। এ সময় আটককৃত মাইক্রোবাসের ভেতর থেকে ডান্ডাবেড়ী ও হ্যান্ডকাপ বেড়ী কাটার যন্ত্র উদ্ধার করেছে পুলিশ। গাড়িটি আটকের পর রাতভর ত্রিশালের জাতীয় কবি কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয় ক্যাম্পাস এলাকায় জঙ্গিদের ধরতে পুলিশের অভিযান চলে। সেখান থেকে পুলিশ কাউকে আটক করতে পারেনি।
তদন্ত কেন্দ্রের ইনচার্জ শাহাদাৎ হোসেন বাংলামেইলকে জানান, রাত ১০টার পর বিশ্ববিদ্যালয় থেকে আমাকে জানানো হয় মেয়েদের থাকার হলের রাস্তায় একটি মাইক্রোবাস পরিত্যক্ত অবস্থায় রয়েছে। এটির কোনো মালিক পাওয়া যাচ্ছে না। আমি দ্রুত সেখানে গিয়ে গাড়ির ভেতর দেখতে পাই একটি হান্ডকাপ ও ডান্ডাবেড়ী রয়েছে। গাড়ির ভেতর বনভোজন-২০১৪ লেখা একটি ব্যানার রয়েছে। পরে ত্রিশাল থানা পুলিশকে ঘটনাটি জানালে ওসি ফিরোজ তালুকদার গাড়িটি উদ্ধার করেন।
ত্রিশাল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) ফিরোজ তালুকদার বাংলামেইলকে জানান, আসামিরা আশপাশে লুকিয়ে থাকতে পারে। তাদের ধরতে সবধরনের অভিযান অব্যাহত রয়েছে। মধ্যরাত থেকেই চলছে পুলিশের অভিযান। তবে সেখান থেকে কাউকে আটক করা হয়নি।
বিশ্ববিদ্যালয়ের সহকারী প্রক্টর রেদুওয়ান আহমেদ বাংলামেইলকে বলেন, ‘দোলনচাপা হলের সামনে সাদা মাইক্রোবাসের মালিক না পাওয়ায় বিশ্ববিদ্যালয়ের গার্ড সুপারভাইজার আমজাদ হোসেন বিষয়টি আমাকে জানায়। আমি পুলিশে খবর দেই। তারা গাড়িটি জঙ্গিদের ব্যবহৃত বলে সনাক্ত করেন।

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ
February 2014
M T W T F S S
 12
3456789
10111213141516
17181920212223
2425262728  


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া