adv
২৫শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১২ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

লন্ডনে মুসলিম শিক্ষার্থীদের রোজা রাখতে নিষেধ

LONDONআন্তর্জাতিক ডেস্ক : পূর্ব লন্ডনের বার্কলে প্রাইমারী স্কুলে মুসলিম শিক্ষার্থীদের উপর রোজা পালনে নিষেধাজ্ঞা জারি করা হয়েছে। এ সংক্রান্ত  একটি চিঠি শিক্ষার্থীদের পিতামাতার কাছে পাঠায় স্কুল কর্তৃপক্ষ। তবে রোজা পালনে নিষেধাজ্ঞা জারি করায় সমালোচনার মুখে পড়েছে স্কুলটির কর্তাব্যক্তিরা। তবে তারা বলছেন, শিক্ষার্থীদের ওপর চাপ কমাতে এটা করা হয়েছে।
চিঠিতে স্কুল কর্তৃপক্ষ লিখেছে, যদিও রমজান মাসটি প্রতিটি মুসলমানের জন্যই খুবই বিশেষ একটি মাস, কিন্তু তারপরও এ মাসে স্কুলে মুসলিম শিশুদের রোজা পালন নিষিদ্ধ করা হলো। এ মাসটি স্কুলের খুবই ব্যস্ত সময় আর শিক্ষার্থীদের ওপরও প্রচুর চাপ পড়বে। তাই গ্রীষ্মের এ সময়ে একটি শিশু না খেয়ে এত দীর্ঘ সময় স্কুলের কার্যক্রমে অংশ নিতে পারবে না।

স্কুল কর্তৃপক্ষ দাবি করেছে, তারা গ্রহণযোগ্য ধর্মীয় সূত্রে জানতে পেরেছেন-শিশুদের উপর রোযা বাধ্যতামূলক নয়। এর আগেও রোযা পালন করতে গিয়ে অনেক শিশুর অসুস্থতার অভিযোগ পেয়েছে বিদ্যালয় কর্তৃপক্ষ। তাই তারা এ সিদ্ধান্ত নিয়েছে। তবে স্কুলের এ সিদ্ধান্তে স্থানীয় মুসলিম কমিউনিটির মধ্যে ক্ষোভ ছড়িয়ে পড়েছে। তারা আনুষ্ঠানিকভাবে এর প্রতিবাদ জানাবে বলে জানা গেছে।

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া