adv
২৭শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৪ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

প্রধানমন্ত্রীকে যুক্তরাষ্ট্র যুবলীগের অভিনন্দন

image_63794_0নিউ ইয়র্ক: প্রধানমন্ত্রী শেখ হাসিনা তৃতীয়বারের মতো দেশের প্রধানমন্ত্রী হিসেবে শপথ গ্রহণ করায় তাকে অভিনন্দন জানিয়েছে যুক্তরাষ্ট্র যুবলীগ। একইসঙ্গে নতুন মন্ত্রিসভার সদস্যদেরকও অভিনন্দন জানিয়েছে সংগঠনটি।

রোববার যুক্তরাষ্ট্র আওয়ামী যুবলীগের আহ্বায়ক তারিকুল হায়দার চৌধুরী ও যুগ্ম আহ্বায়ক বাহার খন্দকার সবুজ এক বিবৃতিতে এই অভিনন্দন জানান।

বিবৃতিতে নেতৃবৃন্দ বলেন, “নবম জাতীয় সংসদে আওয়ামী লীগ নিরংকুশ বিজয় অর্জন করে প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বেই সফলভাবে সরকারের মেয়াদ পূর্ণ করেছিল। বিগত পাঁচ বছর বাংলাদেশ বিদ্যুৎ, প্রযুক্তি ও সামরিকখাতে ব্যাপক উন্নত করেছে তার সরকারের নেতৃত্বে। এছাড়াও বঙ্গবন্ধু হত্যাকাণ্ডের বিচার সমাপ্ত এবং যুদ্ধাপরাধীদের বিচার বাস্তবায়ন করতেও শুরু করেছে মহাজোট সরকার।”

তারা বলেন, “বিগত পাঁচ বছরের উন্নয়নের ধারাবাহিকতায় দশম জাতীয়সংসদ নির্বাচনেও জনগণ গণতন্ত্রের মানসকন্যা শেখ হাসিনার প্রতি আস্থা রেখেছেন। তাই বিনিময়ে বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনাও জনগণকে নবীন-প্রবীণের সমন্বয়ে একটি দক্ষ মন্ত্রিসভা উপহার দিয়েছেন। জনগণের প্রত্যাশা অনুযায়ী প্রধানমন্ত্রী শেখহাসিনার নেতৃত্বে নবনিযুক্ত মন্ত্রীরা দেশকে ক্ষুধা ও দারিদ্র, শোষণ ও যুদ্ধাপরাধীমুক্ত এক নতুন বাংলাদেশ উপহার দেবেন।”

এছাড়া, শেখ মুজিবুর রহমানকে সপরিবারে হত্যা পর স্বাধীনতাবিরোধী শক্তি যে কয়েক বছর দেশের ক্ষমতা কুক্ষিগত করে রেখেছিল সে সময়ে আওয়ামী লীগ চরম ক্রান্তিকাল পার করেছে উল্লেখ করে তারা বলেন, “১৯৮১ সালে নির্বাসিত জীবন থেকে দেশে ফিরে জীবনের ঝুঁকি নিয়ে আওয়ামী লীগের হাল ধরেছিলেন শেখ হাসিনা। তার পর থেকেই নানা প্রতিকূলতা অতিক্রম করে দক্ষ হাতে তিনি দল ও দেশকে এগিয়ে নিয়ে যাচ্ছেন।

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ
January 2014
M T W T F S S
 12345
6789101112
13141516171819
20212223242526
2728293031  


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া