adv
১লা মে, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৮ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

শহীদ বুদ্ধিজীবী দিবস ও বিজয় দিবসে ঢাবি’র কর্মসূচি

image_67018_0ঢাকা: শহীদ বুদ্ধিজীবী দিবস ও মহান বিজয় দিবস উপলক্ষে বিভিন্ন কর্মসূচি গ্রহণ করেছে ঢাকা বিশ্ববিদ্যালয় (ঢাবি) কর্তৃপক্ষ।

বৃহস্পতিবার ঢাবির জনসংযোগ কর্মকর্তা আশরাফ খান এক বিজ্ঞপ্তির মধ্যে কর্মসূচিগুলো জানিয়েছেন।

বিজ্ঞপ্তিতে উল্লেখিত কর্মসূচির মধ্যে রয়েছে:

১৪ ডিসেম্বর শনিবার শহীদ বুদ্ধিজীবী দিবস উপলক্ষে ওই দিন সকাল সাড়ে ৬টায় উপাচার্য ভবনসহ বিশ্ববিদ্যালয়ের প্রধান প্রধান ভবনে কালো পতাকা উত্তোলন, সকাল ৭টায় বিশ্ববিদ্যালয়ের শিক্ষক, ছাত্র-ছাত্রী, কর্মকর্তা ও কর্মচারীদের অপরাজেয় বাংলার পাদদেশে জমায়েত। সকাল পৌনে ৭টায় উপাচার্যের নেতৃত্বে মিছিল সহকারে বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় মসজিদ প্রাঙ্গণস্থ কবরস্থান, জগন্নাথ হল প্রাঙ্গণস্থ স্মৃতিসৌধ ও বিভিন্ন আবাসিক এলাকার স্মৃতিসৌধে পুষ্পস্তবক অর্পণ শেষে মিরপুর শহীদ বুদ্ধিজীবী স্মৃতিসৌধে গমন ও পুষ্পস্তবক অর্পণ। বেলা ১১টায় উপাচার্যের সভাপতিত্বে ছাত্র-শিক্ষক কেন্দ্র মিলনায়তনে আলোচনা সভা এবং বাদ জোহর বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় মসজিদসহ বিভিন্ন হল মসজিদ ও উপাসনালয়ে শহীদ বুদ্ধিজীবীদের আত্মার মাগফেরাত কামনা করে দোয়া।

১৫ ডিসেম্বর রোববার সকাল ১১টায় ঢাকা বিশ্ববিদ্যালয় পরিবার-সদস্যদের একটি ‘বিজয় র‌্যালি’ বিশ্ববিদ্যালয়ের

কলাভবন প্রাঙ্গণস্থ অপরাজেয় বাংলা থেকে শুরু হবে এবং সোহরাওয়ার্দী উদ্যানস্থ স্বাধীনতা চত্বরে গিয়ে শেষ হবে। ওই র‌্যালিতে অংশগ্রহণের জন্য ঢাকা বিশ্ববিদ্যালয় পরিবারের সদস্যদের আহ্বান জানানো হয়েছে।



১৬ ডিসেম্বর মহান বিজয় দিবস উপলক্ষে ওই দিন সকাল সাড়ে ৬টায় উপাচার্য ভবনসহ বিশ্ববিদ্যালয়ের প্রধান প্রধান ভবনে জাতীয় পতাকা উত্তোলন, সকাল সোয়া ৭টায় বিশ্ববিদ্যালয়ের শিক্ষক, ছাত্র-ছাত্রী, কর্মকর্তা ও কর্মচারীদের অপরাজেয় বাংলার পাদদেশে জমায়েত এবং সেখান থেকে সকাল ৭টায় জাতীয় স্মৃতিসৌধে পুষ্পস্তবক অর্পণের জন্য সাভারের উদ্দেশে যাত্রা। বাদ জোহর বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় মসজিদসহ বিভিন্ন হল মসজিদ ও উপাসনালয়ে শহীদদের আত্মার মাগফেরাত কামনা এবং দেশের সমৃদ্ধি ও উন্নতির জন্য দোয়া করা হবে।

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ
December 2013
M T W T F S S
 1
2345678
9101112131415
16171819202122
23242526272829
3031  


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া