২০শে জুলাই, ২০১৯ ইং | ৫ই শ্রাবণ, ১৪২৬ বঙ্গাব্দ

adv

বুধবার নিউজিল্যান্ডের মুখোমুখি দক্ষিণ আফ্রিকা

নিজস্ব প্রতিবেদক : বিশ্বকাপের বাইরে এক দিনের ক্রিকেটে দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে পেরে ওঠেনি নিউজিল্যান্ড। কিউইদের বিরুদ্ধে যতোবার লড়াই হয়েছে, তার মধ্যে বেশিরভাগই দক্ষিণ আফ্রিকা বীরেরবেশে মাঠ ছেড়েছে। তবে বিশ্বকাপে নিউজিল্যান্ডের বিরুদ্ধে খুব একটা পেরে ওঠেনি দলটি। ১৯৯২ সাল থেকে ২০১৭ সাল পর্যন্ত ওয়ানডে ক্রিকেটে উভয় দল ৬৩ বার মুখোমুখি হয়েছে। যার মধ্যে দক্ষিণ আফ্রিকা জয় পেয়েছে ৩৯ বার আর নিউজিল্যান্ড ১৯ বার। বিশ্বকাপে সাতবারের মুখোমুখিতে নিউজিল্যান্ড ৫ বার আর দক্ষিণ আফ্রিকা ২ বার জিতেছে।

বিশ্বকাপে বুধবারের ম্যাচে নিউজিল্যান্ডকে ছেড়ে কথা বলবে না দক্ষিণ আফ্রিকা। ইংল্যান্ডের এজবাস্টনে বাংলাদেশ সময় বিকাল সাড়ে ৩টায় নিউজিল্যান্ড ও দক্ষিণ আফ্রিকা লড়াইয়ে নামবে। প্রোটিয়া অধিনায়ক ফাফ ডু প্লেসিস বলেছেন, চলমান বিশ্বকাপে আমাদের সময়টা ভালো যাচ্ছে না সত্যি, কিন্তু কয়েকদিন আগে আফগানিস্তানকে হারিয়ে আমরা জয়ের বৃত্তে চলে এসেছি। আশাকরি আগামী ম্যাচগুলোতে ভাল পারফরম করতে পারবো।

ডু প্লেসিস বলেন, বিশ্বকাপে জয়ের পাল্লা নিউজিল্যান্ডের ভারি হলেও একদিনের ক্রিকেটে তারা আমাদের সামনে দুর্বল প্রতিপক্ষই ছিলো বেশিরভাগ। আমরা পেচনের দিকে ফিরে তাকাতে চাই না। বুধবার আমরা সেরাটা খেলেই কিউইদের বিরুদ্ধে জয়ী হতে চাই।

এদিকে নিউজিল্যান্ডের অধিনায়ক কেন উইলিয়ামসন বার বারই দক্ষিণ আফ্রিকাকে শক্তিশালী দল বলে মন্তব্য করেছেন। তিনি বলেন, প্রোটিয়ারা যে কোনো সময় জ্বলে উঠতে পারেন। এই বিশ্বকাপে তাদের সময়টা খারাপ যাচ্ছে বলে আমাদের বিরুদ্ধে ভালো খেলতে পারবে না, এটা আমি বিশ্বাস করি না।

আমি মনে করি দক্ষিণ আফ্রিকা আমাদের বিরুদ্ধে দুর্দান্ত লড়াই করবে। আমরাও প্রস্তুতি নিচ্ছি ওদের হারিয়ে সেমিফাইনালের পথে এগিয়ে যেতে।

জয় পরাজয় আরো খবর

Comments are closed.

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ
জুলাই ২০১৯
সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
« জুন    
১০১১১২১৩১৪
১৫১৬১৭১৮১৯২০২১
২২২৩২৪২৫২৬২৭২৮
২৯৩০৩১  


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া