২১শে এপ্রিল, ২০১৯ ইং | ৮ই বৈশাখ, ১৪২৬ বঙ্গাব্দ

adv

ওয়ানডের পর টি-টোয়েন্টিতেও হোয়াইটওয়াশ লঙ্কানরা

স্পোর্টস ডেস্ক : ওয়ানডে সিরিজে হোয়াইটওয়াশ হওয়ার পর টি-টোয়েন্টিতেও হোয়াইটওয়াশের শিকার হলো এশিয়ার দেশ শ্রীলঙ্কা। পাঁচ ম্যাচের ওয়ানডে সিরিজের পর এবার তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজও নিজেদের পকেটে পুরেছে দক্ষিণ আফ্রিকা।

রোববার রাতে দক্ষিণ আফ্রিকার মাঠ জোহানেসবার্গে শেষ টি-টোয়েন্টিতে মুখোমুখি হয় স্বাগতিক দক্ষিণ আফ্রিকা ও সফরকারী শ্রীলঙ্কা। টস জিতে ফিল্ডিংয়ের সিদ্ধান্ত নেন লঙ্কান অধিনায়ক লাসিথ মালিঙ্গা।

ব্যাটিংয়ে নেমে দলীয় ৩৭ রানে মার্করামকে হারায় স্বাগতিকরা। এরপর হেন্ডরিকস ও প্রিটোরিয়াস দ্বিতীয় উইকেটে ৯০ রানের জুটি গড়েন। এরপর দলীয় ১২৭ রানে দ্বিতীয় উইকেট হিসেবে হেন্ডরিকস ৫২ বলে ৮টি চার ও ২টি ছয়ের সাহায্যে ৬৬ রান করে ভ্যানডারসের বলে বোল্ড হয়ে ফিরেন।

অপরপ্রান্তে থাকা পেসার প্রিটোরিয়াস লঙ্কান বোলারদের বেধড়ক পিটিয়ে ৪২ বলে ৭টি চার ও ৩টি ছয়ে ৭৭ রান করে অপরাজিত থাকেন। এতে করে ২০ ওভার শেষে ২ উইকেট হারিয়ে প্রোটিয়াদের সংগ্রহ দাঁড়ায় ১৯৮ রান।

লঙ্কানদের হয়ে একটি করে উইকেট নেন লাকমাল ও ভ্যানডারস।

বিশাল লক্ষ্য তাড়া করতে নেমে উদ্বোধনী জুটিতে ৪.১ ওভারে স্কোরবোর্ডে ৪২ রান জমা করে লঙ্কানরা। এরপরই সফরকারীদের ছন্দপতন। দলীয় শতরানের আগেই নেই ৬ উইকেট। লঙ্কানদের ইনিংসে ১১.১ ওভার খেলা হওয়ার পর বৃষ্টি নামলে খেলা বন্ধ থাকে। পরে বৃষ্টি থামলে ১৭ ওভারে লঙ্কানদের সামনে ১৮৩ রানের লক্ষ্যমাত্রা নির্ধারিত হয়।

দলের হয়ে সর্বোচ্চ ৩৮ রান করেন নিরোশান ডিকভেলা। দ্বিতীয় সর্বোচ্চ ৩৬ রান আসে উদানার ব্যাট থেকে। শেষ পর্যন্ত ১৫.৪ ওভারে সবকটি উইকেট হারিয়ে ১৩৭ রানে অলআউট হয় লঙ্কানরা।

প্রোটিয়াদের হয়ে ফেহলাকওয়ে ৪টি, সিপামলা ও ডালা ২টি এবং প্রিটোরিয়াস ১টি করে উইকেট লাভ করেন।

দুর্দান্ত অর্ধশত করে প্লেয়ার অব দ্য ম্যাচের পুরস্কার পান ডোয়াইন প্রিটোরিয়াস। প্লেয়ার অব দ্য টুর্নামেন্টের পুরস্কার পান রেজা হেন্ডরিকস।

জয় পরাজয় আরো খবর

Comments are closed.

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ
এপ্রিল ২০১৯
সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
« মার্চ    
১০১১১২১৩১৪
১৫১৬১৭১৮১৯২০২১
২২২৩২৪২৫২৬২৭২৮
২৯৩০  


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া