adv
২৬শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৩ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

তিন কোম্পানির লেনদেন আরও ১৫ দিন স্থগিত

ডেস্ক রিপাের্ট : পুঁজিবাজারে তালিকাভুক্ত তিন কোম্পানির লেনদেনের স্থগিতাদেশ আরও ১৫ দিন বাড়ালো বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশন (বিএসইসি)। স্থগিতাদেশের মেয়াদ শেষ হওয়ায় নতুন করে সময় বাড়ালো পুঁজিবাজার নিয়ন্ত্রক সংস্থা।

মঙ্গলবার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) সূত্রে এ তথ্য জানা গেছে।

স্থগিতাদেশের মেয়াদ বাড়া কোম্পানিগুলো হলো- মুন্নু স্টাফলার্স, বিডি অটোকার্স এবং লিগ্যাসি ফুটওয়ার লিমিটেড।

জানা যায়, গত ১৯ আগস্ট অস্বাভাবিক দর বৃদ্ধি ও কারসাজির অভিযোগে ৩ কোম্পানির ট্রেড সাসপেন্ডের নির্দেশ দেয় নিয়ন্ত্রক সংস্থা। পাশাপাশি ২ কোম্পানির লিগ্যাসি ফুটওয়্যার এবং বিডি অটোকারসের অস্বাভাবিক দর বৃদ্ধি খতিয়ে দেখতে তদন্ত কমিটি গঠন করা হয়। বিএসইসি এসব কোম্পানির অস্বাভাবিক দর বৃদ্ধির বিষয়টি পর্যালোচনা করছে।

ওই সময় ৫ কোম্পানিকে স্পটে দেওয়া হয়েছিল। কোম্পানিগুলো হচ্ছে-মুন্নু সিরামিক, আজিজ পাইপ, স্টাইল ক্রাফট, ড্রাগন সোয়েটার এবং কে অ্যান্ড কিউ লিমিটেড। এরমধ্যে কয়েক দিন আগে ড্রাগন সোয়েটারকে লেনদেনের অনুমতি দিয়েছে কমিশন।

সূত্র বলছে, ৩০ দিন পার হওয়ার পর নিয়ন্ত্রণ সংস্থা এসব কোম্পানির লেনদেন স্থগিতের সময় ১৫ দিন বাড়ালো। আজ (১৮ সেপ্টেম্বর) থেকে এসব নির্দেশনা কার্যকর হবে। এই নির্দেশনা উভয় স্টক এক্সচেঞ্জকে জানিয়ে দেওয়া হয়েছে।

সূত্র জানায়, লেনদেন স্থগিতাদেশের আগের কার্যদিবসে লিগ্যাসি ফুটওয়্যারের সমাপনী বাজার দর ছিল ২৬২.৮০ টাকা। এর আগে অব্যাহত উত্থানে কোম্পানিটির শেয়ার দর ৩৬.২০ টাকা থেকে ২৮০ টাকায় লেনদেন হয়েছিল।

লেনদেন বন্ধের আগের কার্যদিবসে মুন্নু স্টাফলার্সের সমাপনী শেয়ার দর ছিল ৪৬৩৯.৪০ টাকা। যা কোম্পানিটির প্রতিষ্ঠা লগ্নের পর সর্বোচ্চ দর। লেনদেন স্থগিতাদেশের আগে কোম্পানিটির শেয়ার দর ৬৩৮ টাকা থেকে বেড়ে সর্বোচ্চ দরে স্থিতি পেয়েছিল।

বিডি অটোকারসের ব্যবসায়িক মন্দা অব্যাহত থাকলেও ১ বছরের ব্যবধানে কোম্পানিটির শেয়ার ৯৯ টাকা থেকে বেড়ে সর্বোচ্চ ৪৯০.৫০ টাকায় লেনদেন হতে দেখা গেছে। যদিও লেনদেন বন্ধের দিন কোম্পানিটির সমাপনী শেয়ার দর ছিল ৪৩৬ টাকা।

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ
September 2018
M T W T F S S
 12
3456789
10111213141516
17181920212223
24252627282930


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া