adv
২৯শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৫ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ

শিশু হত্যায় দুই আসামির আমৃত্যু কারাদণ্ড

ডেস্ক রিপাের্ট : রংপুরের পীরগাছা উপজেলায় সাত বছরের শিশুকে অপহরণ করে হত্যার দায়ে দুজনকে আমৃত্যু কারাদণ্ড দিয়েছে আদালত।

মঙ্গলবার (১১ জানুয়ারি) বিকেলে রাষ্ট্রপক্ষের আইনজীবী জাহাঙ্গীর হোসেন তুহিন এ তথ্য নিশ্চিত করেছেন। এর আগে একই দিন দুপুরে নারী ও শিশু নির্যাতন দমন আদালত-২-এর বিচারক রোকনুজ্জামান এ রায় দেন।

দণ্ডপ্রাপ্তরা হলেন, পীরগাছা উপজেলার তাম্বুলপুর ইউনিয়নের পরান গ্রামের আবুল কালামের ছেলে রাসেল মিয়া (১৯) এবং ওই গ্রামের আব্দুর রহিমের ছেলে সালাউদ্দিন তালুদ (২০)।

আদালত সূত্রে জানা গেছে, পরান গ্রামের আব্দুর রহিমের শিশু কন্যা স্থানীয় প্রাথমিক বিদ্যালয়ের প্রথম শ্রেণির ছাত্রী ঘটনার দিন ২০১৩ সালের ২৪ ডিসেম্বর বিকেলে বাড়ির সামনে রাস্তায় প্রতিবশী শিশুদের সঙ্গে খেলছিল। এ সময় সেখান থেকে তাকে অপহরণ করে আটকে রাখা হয়। পরে রিয়ার বাবার কাছে মুঠোফোনে চার লাখ টাকা মুক্তিপণ চাওয়া হয়।

এদিকে মেয়েকে কোথাও খুঁজে না পেয়ে থানায় সাধারণ ডায়েরি (জিডি) করেন রিয়ার বাবা আব্দুর রহিম। পরে ওই বছরের ৩১ ডিসেম্বর ৬ জনের নাম উল্লেখসহ অজ্ঞাত ৩ থেকে ৪ জনকে আসামি করে থানায় মামলা করেন তিনি।

মামলার সূত্র ধরে ২০১৪ সালের ১৯ জানুয়ারি রাসেলকে গ্রেপ্তাররসহ তার কাছ থেকে একটি মুঠোফোন জব্দ করে পুলিশ। পরে রাসেলের স্বীকারোক্তি অনুযায়ী সালাউদ্দিনকে গ্রেপ্তাররসহ মুক্তিপণ চাওয়ায় ব্যবহৃত মুঠোফোন ও জুসের বোতল জব্দ এবং জনৈক রাসেল তালুকদারের বাড়ি সংলগ্ন আব্দুল হক মিস্ত্রীর টয়লেট থেকে রিয়ার বস্তাবন্দি লাশ উদ্ধার করে পুলিশ।

গ্রেপ্তারকৃতদের মধ্যে সালাউদ্দিন আদালতে স্বীকারোক্তিমূলক জবানবন্দি দেন। এতে তিনি উল্লেখ করেন, অর্থের লোভে রিয়াকে অপহরণ করে জুসের সঙ্গে ঘুমের ওষুধ খাওয়ানো হয়। এরপর শ্বাসরোধে হত্যার করে মরদেহ টয়লেটে রাখা হয়। তবে মামলার এজাহারে রাসেল মিয়া ও সালাউদ্দিনের নাম না থাকায় তদন্ত শেষে ২০১৪ সালের ২২ জুন ওই দুজনসহ ছয়জনকে অভিযুক্ত করে আদালতে প্রতিবেদন দাখিল করেন তদন্ত কর্মকর্তা এসআই সাইদুর রহমান। সাত বছরের বেশি সময় ধরে মামলার বিচার কাজ চলাকালে ১৪ সাক্ষীর সাক্ষ্যগ্রহণ শেষে আজ মঙ্গলবার এ রায় দেন বিচারক।

রাষ্ট্রপক্ষের আইনজীবী জাহাঙ্গীর হোসেন তুহিন বলেন, বিচারক ১৪ জনের সাক্ষ্য নেওয়া শেষে দুজনকে আমৃত্যু কারাদণ্ড ও ৪ লাখ টাকা করে জরিমানা করেছে। বাকি পাঁচ আসামিকে বেকসুর খালাস দেওয়া হয়েছে। রায় ঘোষণার সময় রাসেল উপস্থিত ছিলেন। সালাহ জামিন নিয়ে পলাতক।

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ
January 2022
M T W T F S S
 12
3456789
10111213141516
17181920212223
24252627282930
31  


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া