২৩শে সেপ্টেম্বর, ২০১৮ ইং | ৮ই আশ্বিন, ১৪২৫ বঙ্গাব্দ

adv

অনেক শিক্ষার্থী সোমবারও জামিনে মুক্ত

নিজস্ব প্রতিবেদক : নিরাপদ সড়ক চাই আন্দোলনের সময়ে গ্রেপ্তার হওয়া বেসরকারি বিশ্ববিদ্যালয়ের ৫ শিক্ষার্থীকে জামিন দিয়েছে আদালত। সোমবার সকালে মহানগর হাকিম এ কে এম মঈনউদ্দীন সিদ্দিকী তাদের জামিন মঞ্জুর করেন।

শিক্ষার্থীদের নিরাপদ সড়কের দাবিতে আন্দোলনের সময় উস্কানিমূলক বক্তব্য ও পুলিশের কাজে বাধা দেয়ার অভিযোগে দায়ের করা মামলায় তাদের জামিন দেওয়া হয়।

জামিনপ্রাপ্ত শিক্ষার্থীরা হলেন- এশিয়ান ইউনিভার্সিটির সাবের আহমেদ উল্লাস, আইইউবিটি বিশ্ববিদ্যালয়ের আমিরুল এহসান বায়েজীদ, ইস্ট ওয়েস্ট ইউনিভার্সিটির রিসালাতুল ফেরদৌসসহ অন্য দুই বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী।

এছাড়া এদিন জামিন পায় আরো আঠারো শিক্ষার্থী। এই নিয়ে ২ দিনে জামিন পেয়েছে মোট ৫৫ জন শিক্ষার্থী। জামিন পাওয়ার পরে প্রধানমন্ত্রীর প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করে শিক্ষার্থীরা।

তবে কোটা আন্দোলন কেন্দ্র করে গ্রেপ্তার হওয়া একজনের জামিন আবেদন নাকচ করেছেন আদালত, সেই সঙ্গে অন্য ৬ জনের জামিন শুনানি হয়নি।

বাস চাপায় দুই শিক্ষার্থী নিহতের ঘটনায় আন্দোলনের সময় গত ৬ আগস্ট রাজধানীর রামপুরায় পুলিশের সঙ্গে ছাত্রদের সংঘর্ষ হয়। ওই ঘটনায় বেসরকারি বিশ্ববিদ্যালয়ের ২২ ছাত্রকে আটক করে পুলিশ। তাদের বিরুদ্ধে বাড্ডা ও ভাটারা থানায় মামলা হয়।

এছাড়া বিভিন্ন এলাকা থেকে আটক করা হয় আরো কিছু শিক্ষার্থীকে।

মামলায় অভিযোগ করা হয়, আন্দোলনের নামে শিক্ষার্থীরা পুলিশের ওপর হামলা, ভাংচুর ও পুলিশের কাজে বাধা দিয়েছে। তদন্তের জন্য দুইদিনের রিমান্ডেও নেয়া হয় তাদের।

রিমান্ড শেষে তাদের জামিন না দিয়ে কারাগারে পাঠিয়ে দেয়ার পর আদালতে একাধিকবার জামিনের আবেদন করে শিক্ষার্থীরা।

জয় পরাজয় আরো খবর

Comments are closed.

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ
সেপ্টেম্বর ২০১৮
সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
« আগষ্ট    
 
১০১১১২১৩১৪১৫১৬
১৭১৮১৯২০২১২২২৩
২৪২৫২৬২৭২৮২৯৩০


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া