২০শে ফেব্রুয়ারি, ২০১৯ ইং | ৮ই ফাল্গুন, ১৪২৫ বঙ্গাব্দ

adv

মুক্তির ৫০ বছর পর টিভিতে প্রথমবার ‘ময়নামতি’, দেখুন ঈদের দ্বিতীয় দিন

বিনােদন ডেস্ক : প্রখ্যাত নির্মাতা কাজী জহির পরিচালিত এক সময়ের সাড়া জাগানো ছবি ‘ময়নামতি’। বড় পর্দায় মুক্তির প্রায় ৫০ বছর পর ছোট পর্দায় আসতে চলেছে কালজয়ী এই সিনেমা। এমন তথ্যই জানা গেছে চ্যানেল আইয়ের তরফে।

চিত্রনায়ক রাজরাজ্জাক ও কবরী অভিনীত সত্তরের দশকের আলোচিত ছবি ‘ময়নামতি’। বড় পর্দায় মুক্তির পর এই সিনেমাটি এতটাই দুষ্প্রাপ্র্য হয়ে উঠেছিল যে, এর প্রিন্ট তো দূরের কথা কোনো পোস্টার কিংবা ফটোসেটও কোথাও খুঁজে পাওয়া যায়নি। কাঁপা কাঁপা ঝিরঝিরে প্রিন্টের ২-১টি গানের অংশবিশেষ ইউটিউবে পাওয়া গেলেও তা দর্শকদের মন ভরাতে সক্ষম নয়।

রাজ্জাক-কবরী জুটির হৃদয় নিংড়ানো অভিনয়ে পরিপূর্ণ ‘ময়নামতি’ মাঝবয়সী কিংবা বয়স্ক দর্শকদের কাছে স্মৃতি জাগানিয়া আবেদন নিয়ে এক হাহাকারের জন্ম দিয়ে চলেছে। সিনেমা গবেষক এবং বোদ্ধারা ‘ময়নামতি’র সন্ধান করে চলেছেন দিনের পর দিন।

এই যখন অবস্থা তখন ইমপ্রেস টেলিফিল্ম ও চ্যানেল আইয়ের ব্যবস্থাপনা পরিচালক ফরিদুর রেজা সাগর এগিয়ে এলেন এবং এক কিংবদন্তি সিদ্ধান্ত নিলেন।

চিত্রা ফিল্মসের ১৩টি সিনেমার যাবতীয় স্বত্ব কিনে নিয়েছেন প্রয়াত কাজী জহিরের স্ত্রী চিত্রা জহির ও তার ছেলে সাগরের কাছ থেকে। শুধু তাই নয়, স্বত্বপ্রাপ্ত ‘ময়নামতি’র বস্তাবন্দি ৩৫টি রিলের প্রিন্ট উদ্ধার করে এরইমধ্যে মাদ্রাজ পাঠিয়েছেন। কারেকশন ও ঝকঝকে করে হার্ডড্রাইভে সংযুক্ত করে আনা হচ্ছে দুষ্প্রাপ্য ‘ময়নামতি’র প্রিন্ট। মাদ্রাজে প্রযুক্তি ভাণ্ডারে এখন চলছে পুরোদস্তর ঘষামাজার কাজ।

আর এই ছবিটিই আসন্ন ঈদে সর্বস্তরের সিনেমাপ্রেমীদের চমকিত করবেন বলে জানিয়েছেন ফরিদুর রেজা সাগর। কারণ ছবিটি আসন্ন ঈদুল আজহা উপলেক্ষ্যে চ্যানেল আইয়ের পর্দায় ওয়ার্ল্ড টিভি প্রিমিয়ার হবে। এই ছবির মধ্য দিয়ে ধারনা করা হচ্ছে হয়তো দর্শকদের মুখে মুখে আবার ফিরবে সৈয়দ শামসুল হকের লেখা এবং বশির আহমেদের গাওয়া সেই বিখ্যাত গানের বাণী ‘অনেক সাধের ময়না আমার বাঁধন কেটে যায়…।’

চ্যানেল আইয়ের ঈদ আয়োজনে ঈদের দ্বিতীয় দিন সকাল ১০টা ১৫ মিনিটে দেখানো হবে ছবিটি।

জয় পরাজয় আরো খবর

Comments are closed.

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ
ফেব্রুয়ারি ২০১৯
সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
« জানুয়ারি    
 
১০
১১১২১৩১৪১৫১৬১৭
১৮১৯২০২১২২২৩২৪
২৫২৬২৭২৮  


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া