১৯শে জুন, ২০১৯ ইং | ৫ই আষাঢ়, ১৪২৬ বঙ্গাব্দ

adv

উত্তর কোরিয়া যে যেকােন সময় যুক্তরাষ্ট্রের সঙ্গে আলোচনায় প্রস্তুত

আন্তর্জাতিক ডেস্ক : মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প উত্তর কোরিয়ার নেতা কিম জং উনের সঙ্গে বৈঠক বাতিল করে দেওয়ায় আবারও উত্তপ্ত হয়ে উঠছে আন্তর্জাতিক মহল। তবে যুক্তরাষ্ট্রের পক্ষ থেকে গুরুত্বপূর্ণ এই বৈঠক নাকচ করা হলেও এখনও ‘যেকোন সময়’ আলোচনায় প্রস্তুত পিয়ংইয়ং।

এর আগে, বৃহস্পতিবার বৈঠকটি বালিত করে কিমকে একটি চিঠি পাঠান ট্রাম্প। হোয়াইট হাউস থেকে পাঠানো ওই চিঠিতে বৈঠক বাতিলের কারণ হিসেবে বলা হয়, আপনার (কিম জং উন) সাম্প্রতিক বিবৃতিতে জঘন্য ক্ষোভ এবং প্রকাশ্য শত্রুতা প্রকাশ পাওয়ায় আমি (ট্রাম্প) অনুমান করছি দীর্ঘ প্রত্যাশিত এ বৈঠকটি সঠিক হবে না।

ওই চিঠির পর এক প্রতিক্রিয়ায় উত্তরের কোরিয়ার উপ-পররাষ্ট্রমন্ত্রী কিম কি-গুয়ান মার্কিন প্রেসিডেন্টের এমন সিদ্ধান্তকে ‘অত্যন্ত দুঃখজনক’ অভিহিত করে দুই দেশের মধ্যে উত্তেজনা প্রশমন ও ওয়াশিংটনের সঙ্গে বিদ্যমান দূরত্ব কমাতে যুক্তরাষ্ট্র প্রশাসনের সঙ্গে ‘যেকোন সময়’ আলোচনায় প্রস্তুত পিয়ংইয়ং।

উল্লেখ্য, পূর্ব ঘোষণা অনুযায়ী উত্তর কোরিয়া ‘পুঙ্গেরি’ পরমাণু পরীক্ষা কেন্দ্র ধ্বংস করার কয়েক ঘণ্টা ব্যবধানে এমন সিদ্ধান্ত জানালেন মার্কিন প্রেসিডেন্ট।

আগামী ১২ জুন সিঙ্গাপুরে বৈঠকটি হওয়ার প্রস্তাবিত সময় ছিলো।

জয় পরাজয় আরো খবর

Comments are closed.

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ
জুন ২০১৯
সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
« মে    
 
১০১১১২১৩১৪১৫১৬
১৭১৮১৯২০২১২২২৩
২৪২৫২৬২৭২৮২৯৩০


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া