২৮শে মে, ২০১৮ ইং | ১৪ই জ্যৈষ্ঠ, ১৪২৫ বঙ্গাব্দ

adv

খালেদা জিয়া কারাগারে

ZIAনিজস্ব প্রতিবেদক : বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়াকে জিয়া অরফানেজ ট্রাষ্ট দুর্নীতি মামলায় ৫ বছরের কারাদণ্ড দেওয়ার পর তাকে পুরাতন ঢাকা কেন্দ্রীয় কারাগারে নেওয়া হয়েছে। আদালত থেকে বের হওয়ার পর প্রিজন ভ্যানে তাকে না তুলে নিজ গাড়িতেই জেল গেটে নেওয়া হয় খালেদাকে। স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল বলেছেন, খালেদা একাধিকবার নির্বাচিত প্রধানমন্ত্রী। সেই সঙ্গে তার বয়স এবং সামাজিক অবস্থান বিবেচনা করেই প্রিজন ভ্যানে নেয়া হয়নি। তার ব্যক্তিগত গাড়িতেই জেলে পাঠানাে হয়েছে।
মামলায় তার পুত্র তারেক রহমানসহ বাকি চারজনের ১০ বছর কারাদণ্ড দিয়েছেন আদালত। আদালত একই সঙ্গে বেগম জিয়াকে জরিমানা করেছেন ২ কোটি ১০ লাখ ৭১ হাজার টাকা।

বৃহস্পতিবার দুপুর আড়াইটার দিকে বকশীবাজারে বিশেষ জজ আদালত -৫’এর বিচারক ড. মো: আখতারুজ্জামান এ রায় দেন। বেগম জিয়া এ রায়ের বিরুদ্ধে উচ্চতর আদালতে আপিল করতে পারবেন।

এ মামলার দণ্ডিত অপর চার আসামী হচ্ছেন, মাগুরার সাবকে এমপি কাজী সালিমুল হক কামাল, ব্যবসায়ী শরফুদ্দনি আহমেদ , প্রধানমন্ত্রীর কার্যালয়ের সাবকে সচিব কামাল উদ্দিন সিদ্দিকী ও বিএনপির প্রতিষ্ঠাতা জিয়াউর রহমানরে ভাগ্নে মমিনুর রহমান।

 

জয় পরাজয় আরো খবর

Comments are closed.

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
আর্কাইভ
মে ২০১৮
সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
« এপ্রিল    
 
১০১১১২১৩
১৪১৫১৬১৭১৮১৯২০
২১২২২৩২৪২৫২৬২৭
২৮২৯৩০৩১  


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া