adv
১৮ই এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ৫ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

লাইভ চলাকালে স্ত্রীকে পুড়িয়ে হত্যা, স্বামীর মৃত্যুদণ্ড

আন্তর্জাতিক ডেস্ক : সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুকে অনুসারীদের জন্য লাইভে ছিলেন লামো নামের একজন ব্লগার। লাইভ চলাকালেই লামোর সাবেক স্বামী তার গায়ে পেট্রোল ঢেলে আগুন ধরিয়ে দেন। এতে মারাত্মক দগ্ধ হয়ে দুই সপ্তাহ পর মারা যান তিনি।

চীনের দক্ষিণ-পশ্চিমাঞ্চেলর সিচুয়ার প্রদেশের গত বছরের সেপ্টেম্বরে এ ঘটনা ঘটে বলে শুক্রবার সিএনএনের প্রতিবেদনে জানা গেছে। এই ঘটনায় ওই ব্যক্তিকে বৃহস্পতিবার মৃত্যুদণ্ড দেওয়া হয়েছে।

সিএনএন জানায়, লামো নামের ওই নারী ছিলেন পেশায় একজন কৃষক। পাশাপাশি তিনি ছিলেন একজন জনপ্রিয় ব্লগার।সামাজিক যোগাযোগমাধ্যমেও সরব পদচারণা ছিল তার।
২০২০ সালের জুনে ট্যাঙ লুর সঙ্গে লামোর বিচ্ছেদ হয়। বিচ্ছেদের আগে প্রায়ই স্ত্রীকে মারধর করতেন ট্যাঙ লু। বিচ্ছেদের পর থেকেই লামোকে ফের বিয়ের জন্য চাপ দিচ্ছিলেন ট্যাঙ লু। কিন্তু বার বার তাকে ফিরিয়ে দিচ্ছিলেন লামো। এই ঘটনায় ক্ষুব্ধ ট্যাঙ লু লাইভ চলাকালেই সাবেক স্ত্রীকে পুড়িয়ে হত্যা করেন।

ঘটনার পর ট্যাঙ লুকে গ্রেপ্তার করে পুলিশ।তার বিরুদ্ধে আনা হত্যার অভিযোগ প্রমাণ হওয়ায় ট্যাঙ লুকে মৃত্যুদণ্ড দেন আদালত। একই সঙ্গে আদালত মোটা অংকের জরিমানা করে বলেও চীনের রাষ্ট্রীয় গণমাধ্যমের প্রতিবেদনে বলা হয়েছে।

লামোর মৃত্যুর ভয়াবহতায় স্তব্ধ হয়ে গিয়েছিল সারা বিশ্ব। এই ঘটনায় তখন দেশে-বিদেশে ভীষণ আলোড়ন তুলেছিল।

সূত্র: সিএনএন

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া