adv
২৭শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৪ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

অর্থমন্ত্রী বললেন – দেশে এখন শান্তি দরকার

habiganj finance minister news 4 Septober 2014ডেস্ক রিপোর্ট : অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিত বলেছেন- দেশে শান্তি দরকার। শান্তি ছাড়া কোন উন্নয়ন কাজ হয় না। আগামী ৪ বছরের মধ্যে শেখ হাসিনার সরকার অবশ্যই সুখী সমৃদ্ধ দেশ উপহার দেবে। তিনি বলেন, প্রধানমন্ত্রী সব দলকে নিয়ে একটি সরকার গঠন করতে চেয়েছিলেন। কিন্তু বিএনপি’র দুর্ভাগ্য, তারা গত নির্বাচনে অংশগ্রহণ করেনি।
 বৃহস্পতিবার বেলা সাড়ে তিনটায় হবিগঞ্জ পৌরসভা প্রাঙ্গণে অনুষ্ঠিত জেলা যুবলীগের সম্মেলনে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন। তিনি আরও বলেন-২৭০ লাখ টন থেকে কৃষি উৎপাদন ৩ শ লাখ টনে উন্নীত হয়েছে। আমাদের জমি বাড়ছে না, তারপরও অল্প জমি নিয়েই ৮০ লাখ টন খাদ্য অধিকতর উৎপাদন হয়েছে বর্তমান সরকারের আমলে। বর্তমানে শিক্ষা খাতে ব্যাপক উন্নয়ন হয়েছে। শিক্ষা প্রতিষ্ঠান কোন ক্রমেই শিক্ষা শিক্ষার্থীদের ২ কিলোমিটার দূরত্বের বাইরে নয়।
তিনি বলেন- যেসব মানুষ গরীব, কারণ তার বুদ্ধির ব্যবহার ও স্বাভাবিক বুদ্ধির বিকাশ ঘটাতে জানে না। তিনি বলেন- বর্তমান সরকার ক্ষমতা গ্রহণের সময় বাজেট ছিল ৯৮ লাখ কোটি। গত বাজেট ছিল ২৫০ লাখ কোটি টাকার। ১৯৮২ সালে বাজেট ছিল সাড়ে ৫ হাজার কোটি।
২৮ বছরে আমাদের গ্রোথ হয়েছে ৩ শতাংশ। আর শেখ হাসিনার ৫ বছরে হয়েছে সমপরিমাণ ৩ শতাংশ। তিনি বলেন- শিক্ষার বাজেট ৬ হাজার কোটি টাকা থেকে ২২ হাজার কোটি টাকা করা হয়েছে। এই পরিবর্তন শেখ হাসিনার সরকারের আমলেই সম্ভব হয়েছে। তিনি বলেন- দারিদ্রতা ও বেকারত্ব দেশের অভিশাপ। বর্তমানে দারিদ্রতা আছে ২৬ শতাংশ। তা নেমে ১৫ শতাংশে দাঁড়াবে বলে আমার বিশ্বাস।
 সম্মেলনে উদ্বোধনী বক্তব্য দেন যুবলীগ কেন্দ্রীয় কমিটির চেয়ারম্যান আলহাজ্ব মোঃ ওমর ফারুক, প্রধান বক্তা হিসেবে বক্তব্য দেন- যুবলীগ কেন্দ্রীয় কমিটির সাধারণ সম্পাদক হারুন অর রশিদ। বিশেষ অতিথি হিসেবে বক্তব্য দেন- বাংলাদেশ আওয়ামীলীগ কেন্দ্রীয় কমিটির সাংগঠনিক সম্পাদক অ্যাডভোকেট মিজবাহ উদ্দিন সিরাজ।
 এ ছাড়াও অতিথি হিসেবে বক্তব্য দেন-হবিগঞ্জ জেলা আওয়ামীলীগ সভাপতি সংসদ সদস্য অ্যাডভোকেট আবু জাহির, সাধারণ সম্পাদক সংসদ সদস্য অ্যাডভোকেট আব্দুল মজিদ খান, সংসদ সদস্য অ্যাডভোকেট মাহবুব আলী, সংরক্ষিত মহিলা আসনের সংসদ সদস্য আমাতুল কিবরিয়া চৌধুরী কেয়া প্রমুখ। জেলা যুবলীগ সভাপতি আতাউর রহমান সেলিমের সভাপতিত্বে অনুষ্ঠিত সম্মেলন অনুষ্ঠান পরিচালনায় ছিলেন জেলা যুবলীগের সাবেক সাধারণ সম্পাদক অ্যাডভোকেট নিলাদ্রী শেখর পুর কায়স্থ টিটু।
 

 

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ
September 2014
M T W T F S S
1234567
891011121314
15161718192021
22232425262728
2930  


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া