adv
২৮শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৫ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

বিপিএল থেকে তামিমের অর্জন ১৭ লাখ টাকা

নিজস্ব প্রতিবেদক: বিপিএলে তিন তিনবার শিরোপা জয়ের দ্বারপ্রান্তে গিয়ে হোঁচট খেয়েছে বরিশাল। চতুর্থবারের চেষ্টায় সফল হলো ফ্রাঞ্চাইজি দলটি। শুক্রবার ফাইনালে ৬ উইকেটে কুমিল্লা ভিক্টোরিয়ান্সকে হারিয়ে দেয় ফরচুন বরিশাল। এই জয়ে দলটির শিরোপাখরা কাটলো। অন্যদিকে বিপিএলের ইতিহাসে প্রথমবারের মতো ফাইনালে হারলো কুমিল্লা।
বিপিএলের চ্যাম্পিয়ন হিসেবে বরিশাল পেয়েছে ২ কোটি টাকা। আর রানারআপ কুমিল্লা পেয়েছে অর্ধেক, অর্থাৎ ১ কোটি টাকা। এগুলো মূলত দলীয় প্রাইজমানি। এর বাইরে ব্যক্তিগত পুরস্কারও পেয়েছেন ক্রিকেটাররা।
টুর্নামেন্টে সেরা রানসংগ্রাহক ও টুর্নামেন্টসেরা হয়েছেন তামিম। টুর্নামেন্টের সেরা খেলোয়াড় হওয়ায় তিনি পেয়েছেন ১০ লাখ টাকা। আর সেরা রানসংগ্রাহক হওয়ায় আরও ৫ লাখ টাকার প্রাইজমানি পেয়েছেন বাঁহাতি এই ওপেনার। তাতে দলীয় ২ কোটি টাকার পাশাপাশি ব্যক্তিগতভাবে ১৫ লাখ টাকা পুরস্কার হিসেবে পেয়েছেন তামিম। এর আগে চলতি বিপিএলে দু’বার ম্যান অব দ্য ম্যাচের পুরস্কার হিসেবে ১ লাখ করে ২ লাখ টাকার প্রাইজমানি পেয়েছেন। তাতে তার মোট প্রাইজমানি হয়েছে ১৭ লাখ টাকা।
তামিম ছাড়াও আরও তিনজন ক্রিকেটার ব্যক্তিগত পুরস্কার জিতেছেন। টুর্নামেন্টের সর্বোচ্চ উইকেট সংগ্রাহক হয়ে ৫ লাখ টাকার প্রাইজমানি জিতেছেন দুর্দান্ত ঢাকার শরিফুল ইসলাম। একই দলের মোহাম্মদ নাঈম শেখ জিতেছেন টুর্নামেন্টের সেরা ফিল্ডারের পুরস্কার।
তিনি পেয়েছেন ৩ লাখ টাকার প্রাইজমানি। এছাড়া ফাইনাল ম্যাচে সেরা খেলোয়াড় হয়ে বরিশালের কাইল মায়ার্স জিতেছেন ম্যান অব দ্য ফাইনালের পুরস্কার। উইন্ডিজ এই তারকা পেয়েছেন ৫ লাখ টাকার প্রাইজমানি।

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ
March 2024
M T W T F S S
 123
45678910
11121314151617
18192021222324
25262728293031


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া