adv
২৭শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৪ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

ডিজিটাল নিরাপত্তা আইন সংস্কার নয়, বাতিল চায় বাসদ

নিজস্ব প্রতিবেদক : ডিজিটাল নিরাপত্তা আইনের নাম পরিবর্তন করে সাইবার সিকিউরিটি অ্যাক্ট প্রণয়নকে জনগণের সঙ্গে প্রতারণা হিসেবে উল্লেখ করেছেন বাংলাদেশের সমাজতান্ত্রিক দল-বাসদ কেন্দ্রীয় কমিটির সাধারণ সম্পাদক বজলুর রশীদ ফিরোজ। তিনি বলেছেন, দেশবাসী নিবর্তনমূলক ডিজিটাল নিরাপত্তা আইনের সংস্কার নয়, বাতিল চায়। তাই টালবাহানা না করে দ্রুত ডিজিটাল নিরাপত্তা আইনসহ সব কালাকানুন বাতিল করতে হবে।

মঙ্গলবার (৮ আগস্ট) গণমাধ্যমে পাঠানো এক বিবৃতিতে ফিরোজ রশীদ বলেন, ডিজিটাল নিরাপত্তা আইনের কোনো ধারাই বাতিল করা হয়নি।

ডিজিটাল নিরাপত্তা আইনের সব ধারাই সাইবার সিকিউরিটি অ্যাক্টে তো থাকছেই উপরন্তু প্রস্তাবিত নতুন আইনে জরিমানার পরিমাণ বাড়ানো হয়েছে। যা বিভিন্ন শ্রেণি-পেশার মানুষদের হয়রানি এবং বিরোধী মত দমনে, মুক্তচিন্তা ও মত প্রকাশকে বাধাগ্রস্ত করবে।

বিবৃতিতে ডিজিটাল নিরাপত্তা আইন ২০১৮-এর নাম বদল করে সাইবার সিকিউরিটি অ্যাক্ট-২০২৩ করার সিদ্ধান্তের তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়ে তিনি বলেন, এই আইন বর্তমান আওয়ামী লীগ সরকারের ফ্যাসিবাদী দুঃশাসনকে দীর্ঘায়িত করার নীলনকশা। এটা নতুন বোতলে পুরনো মদ চালানোর হীনপ্রচেষ্টা ছাড়া আর কিছু নয়।

ডিজিটাল নিরাপত্তা আইনসহ সব নিবর্তনমূলক কালাকানুন বাতিলের দাবিতে ঐক্যবদ্ধ গণ-আন্দোলন গড়ে তোলার জন্য শুভবুদ্ধিসম্পন্ন সবার প্রতি উদাত্ত আহ্বান জানান তিনি।

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া