adv
২৮শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৫ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

অবসর নয়, কান বন্ধ করে খেলা চালিয়ে যেতে চান জেমস অ্যান্ডারসন

স্পোর্টস ডেস্ক: একচল্লিশ বছরের জেমস অ্যান্ডারসন। বয়স বেড়েছে, পারফরম্যান্সেও খানিকটা ভাটা পড়েছে। চলমান অ্যাশেজে নিজেকে যেন একেবারে হারিয়ে খুঁজছেন ইংল্যান্ডের ইতিহাসের সর্বকালের অন্যতম সেরা এই পেসার। অবসর নিয়ে কথা উঠলেও সেসবে একদমই কান দিতে চান না অ্যান্ডারসন। বরং কান বন্ধ করে খেলা চালিয়ে যেতে চান।

বয়স বাড়লেও লম্বা সময় ধরেই ছন্দে ছিলেন অ্যান্ডারসন। ২০২২ সালে ১৯.৮০ গড়ে নিয়েছিলেন ৩৬ উইকেট। এদিকে চলতি বছরের শুরুর দিকে ফেব্রুয়ারিতে নিউজিল্যান্ডে গিয়ে দারুণ বোলিং করেছিলেন তিনি। ১৫ বছর পর নিউজিল্যান্ডে টেস্ট জয়ে বড় অবদান রেখেছিলেন তিনি। দুই টেস্টে নিয়েছিলেন ১০ উইকেট।

এমন পারফরম্যান্সের পর অ্যাশেজে অ্যান্ডারসনকে উপেক্ষা করার সুযোগ ছিল না ইংল্যান্ডের। তাই তো বয়সের ছাপ পড়লেও অ্যান্ডারসনের উপরই আস্থা রাখেন বেন স্টোকস ও ব্রেন্ডন ম্যাককালাম। অ্যাশেজ খেলতে নেমে যেন খেই হারিয়ে ফেলেন ডানহাতি এই পেসার। বল হাতে সময়টা একেবারেই ভালো কাটছে না তার। ওভালের আগে তিন টেস্ট খেলে মাত্র চারটি উইকেট নিয়েছেন তিনি।
বার্মিংহামে একটি, লর্ডসে দুই ইনিংসে একটি করে আর ম্যানচেস্টারে পেয়েছিলেন মোটে এক উইকেট। তবুও শেষ টেস্টে তাকেই খেলাচ্ছে ইংল্যান্ড। সেখানেও প্রথম ইনিংসে এক উইকেট নিয়েছেন। এমন বিবর্ণ পারফরম্যান্সে তাই কথা উঠছে তার অবসর নিয়ে। যদিও এখনই অবসরের কথা ভাবছেন না বলে জানান ডানহাতি এই পেসার।

স্কাই স্পোর্টসের সঙ্গে আলাপকালে অ্যান্ডারসন বলেন, হ্যাঁ, আমি আমার সিদ্ধান্তটা নিতে চাই। কিন্তু আমি চেষ্টা করছি বাইরের কথা না শোনার। আমার জন্য এমন প্রশ্ন গত বছর ধরেই উঠছে। এমনকি এটা আরও বেশিও হতে পারে।

বয়স ৩০ পেরোলেই পেসারদের অবসর নিয়ে কথা উঠে। প্রায় ৪২ বছর বয়সি অ্যান্ডারসনের খেলে যাওয়াটা তাই অবিশ্বাস্যই। শরীর সায় দেয়ার কারণেই এখনও খেলার কথা ভাবছেন বলে জানান। গত ৩-৪ বছরে নিজের সেরা সময়ের মতো বোলিং করছেন বলেই মনে করেন ডানহাতি এই পেসার।
অ্যান্ডারসন বলেন, বোলারদের বয়স ৩০ বছর হলেই মানুষ জানতে চায় আর কত দিন বাকি আছে। কিন্তু গত তিন থেকে চার বছর আমি আমার সেরা সময়ের মতোই বল করেছি। আমার মনে হয় এখনো আমার নিয়ন্ত্রণ আছে, শরীর সায় দিচ্ছে, সামর্থ্যও আগের মতোই। সম্পাদনা: এল আর বাদল

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া