adv
২৬শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৩ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

পাকিস্তান সফরে যাচ্ছে নিউজিল্যান্ড, ২৭ ডিসেম্বর প্রথম টেস্ট

স্পোর্টস ডেস্ক: গত বছর পাকিস্তান সফরে গিয়েও ম্যাচ শুরুর কিছু সময় আগে নাটকীয়ভাবে সিরিজ বাতিল করেছিল নিউজিল্যান্ড দল। কারণ ছিল নিরাপত্তা শঙ্কা। এরপর অস্ট্রেলিয়া, ইংল্যান্ডের মতো বড় দলগুলো পাকিস্তান সফর করেছে। তাই ভরসা পেয়ে আবারও পাকিস্তান সফরে যাচ্ছে নিউজিল্যান্ড দল। দুই দফার এই সফরে পাকিস্তানের চারটি শহরে তারা ১৫টি ম্যাচ খেলবে। 

সোমবার প্রকাশিত নিউজিল্যান্ডের সফরসূচি থেকে জানা গেছে, আগামী ২৭ ডিসেম্বর করাচিতে প্রথম টেস্ট। ৪ জানুয়ারি দ্বিতীয় টেস্ট শুরু হবে মুলতানে। সিরিজটি আইসিসি টেস্ট চ্যাম্পিয়নশিপের অংশ। এরপর করাচিতে ফিরে ১১, ১৩ ও ১৫ জানুয়ারি তিনটি ওয়ানডে খেলবে দুই দল। এটি আইসিসি ক্রিকেট বিশ্বকাপ সুপার লিগের অংশ। ক্রিকইনফো

২০২৩ সালের এপ্রিল-মে মাসে দ্বিতীয় দফা সফরে পাকিস্তানে যাবে কিউইরা। করাচিতে প্রথম চারটি টি-টোয়েন্টি হবে ১৩, ১৫, ১৬ ও ১৯ এপ্রিল। ২৩ এপ্রিল শেষ ম্যাচ হবে লাহোরে। একই মাঠে প্রথম দুই ওয়ানডে হবে ২৬ ও ২৮ এপ্রিল। রাওয়ালপি-িতে পরের তিনটি ওয়ানডে হবে ১, ৪ ও ৭ মে। এই ওয়ানডে সিরিজটি সুপার লিগের অংশ নয়।

উল্লেখ্য, গত বছরের সেপ্টেম্বরে তিনটি ওয়ানডে ও পাঁচটি টি-টোয়েন্টি খেলতে পাকিস্তান সফরে যায় নিউজিল্যান্ড। কিন্তু প্রথম ওয়ানডে শুরুর কয়েক ঘণ্টা আগে নিরাপত্তা শঙ্কার কথা বলে সিরিজ বাতিল করে দেশে ফিরে যায় তারা। সর্বশেষ ১৯ বছর আগে ২০০৩ সালে পাকিস্তানের মাটিতে দ্বিপক্ষীয় সিরিজ খেলেছে নিউজিল্যান্ড।

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ
October 2022
M T W T F S S
 12
3456789
10111213141516
17181920212223
24252627282930
31  


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া