adv
২৭শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৪ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

জেমি এন্ডারসন উড়েন, উড়তে শেখান!

স্পোর্টস ডেস্ক: জেমি ‘চিরতরুণ’ এন্ডারসন। মাঝে চিরতরুণ কেনো দিলাম সেটির উত্তরে পহেলা জানুয়ারি-২০১৭ থেকে আজ পর্যন্ত সাদা পোশাকে ইংল্যান্ডের সেরা পেসারকে খুঁজতে গেলাম। সেখানে ২১.১২ গড়ে ১৯৪ উইকেট শিকারী একজন বোলারকে দেখলাম। যার বয়স চল্লিশ পেরিয়েছে। এবার আপনি চিরতরুণ বলার কারণ বুঝেছেন নিশ্চয়ই। – ক্রিকেটখোর

আচ্ছা এরপরেও যদি বুঝতে সমস্যা হয় তাহলে ২০১৭ সাল থেকে আজ পর্যন্ত ইংল্যান্ডের জার্সিতে কমপক্ষে ৪০ উইকেট শিকারী পেসারদের সেরা গড়ের বোলারকে খুঁজতে থাকি! খুঁজলাম, এবার অবাক হলাম। কেননা সেই নামটিও এন্ডারসন। এমনকি সেরা ইকোনমিক্যাল বোলারটিও এন্ডারসনই। এবার আপনি নিঃসন্দেহে এন্ডারসনের নামের পাশে চিরতরুণ জুড়ে দিতে পারেন।
লর্ডস থেকে ম্যানচেস্টার: ২০০৩ থেকে ২০২২! কেটেছে ১৯ বছর, টেস্ট ক্রিকেট ইতিহাসের প্রথম ক্রিকেটার হিসেবে ঘরের মাঠে ম্যাচের সেঞ্চুরি করেছেন এন্ডারসন। আর এরমাঝে নিজেকে যেখানে নিয়েছেন, সেখানে পৌঁছানোর দুঃসাধ্য করবে না

এই জেনারেশনের কোন পেসার! কেননা সাদা পোশাকে তার চেয়ে বেশী উইকেট শিকারী বোলার আর কেউই নেই।
ইনিংসে পাঁচ উইকেট প্রাপ্তি ঘটছে অনেকেরই। কিন্তু একুশ শতকে এন্ডারসনের চেয়ে বেশি বয়সে ইনিংসে পাঁচ উইকেট শিকার করতে পারেনি আর কোনো বোলারই। সেটা হোক স্পিনার আর হোক না পেসার। আজ দক্ষিণ আফ্রিকার বিপক্ষেও নিয়েছেন ৩ উইকেট। এখানে কিছুক্ষণের জন্য তিনটা উইকেট মুছে দিলাম, এবার তার বোলিং একশনে ফিরলাম।

চিরচেনা রানআপে ছুটে আসা, গুড লেন্থের বলটি কখনও ইন সুইং করে ভিতরে আবার কখনও আউট সুইং করে ব্যাটের কানা ছুঁই ছুঁই করে কিপারের গ্লাভসে। ততক্ষণে ওল্ড ট্রাফোর্ডে মাঠে বসা হাজারো দর্শক যেনো মুগ্ধ হয়ে দেখছিলো চল্লিশ বছর বয়সী জেমির বোলিং জাদু। এবার তো গুড লেন্থের বলটি সারেল ওরওয়ে সামলাতেই ব্যর্থ, ততক্ষণে জেমিকে ঘিরে উদযাপন শুরু।

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ
September 2022
M T W T F S S
 1234
567891011
12131415161718
19202122232425
2627282930  


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া