adv
১৬ই এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ৩রা বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

অস্ট্রেলিয়ার মোকাবিলায় আজ শ্রীলঙ্কা

srilanka-1425734687স্পোর্টস ডেস্ক : আজ রোববার অস্ট্রেলিয়ার সিডনি ক্রিকেট গ্রাউন্ডে মুখোমুখি হবে শ্রীলঙ্কা ও অস্ট্রেলিয়া। বাংলাদেশ সময় সকাল সাড়ে ৯টায় ম্যাচটি শুরু হবে।
১৯৯৬ বিশ্বকাপের ফাইনালে অস্ট্রেলিয়াকে হারানোর পর বিশ্বকাপে তাদের বিপক্ষে জয়ের মুখ দেখেনি শ্রীলঙ্কা। চারটিতে জয় পান অসিরা। একটি ম্যাচ বৃষ্টিতে ভেস্তে যায়। দ্ইু দলের মুখোমুখি পরিসংখ্যানেও শ্রীলঙ্কার থেকে ঢের এগিয়ে অস্ট্রেলিয়া। ৯০ ম্যাচে অস্ট্রেলিয়ার জয় ৫৫ ম্যাচে। আর শ্রীলঙ্কার মাত্র ৩১! চারটি ম্যাচে কোনো ফল আসেনি।
পরিসংখ্যান শুধু প্রেরণা যোগায়। সাহস বাড়ায়। কিন্তু মাঠের পারফরম্যান্সই আসল কথা। সেই কথায় বিশ্বাসী লঙ্কান অধিনায়ক ম্যাথুস। এবারের বিশ্বকাপের শুরু থেকেই দাপট দেখাচ্ছে বিশ্বকাপের সহ-আয়োজক অস্ট্রেলিয়া। ইংল্যান্ডকে হারানোর মধ্য দিয়ে ১১তম বিশ্বকাপের যাত্রা শুরু করে অসিরা। তবে আরেক সহ-আয়োজক দেশ নিউজিল্যান্ডের কাছে হারতে হয় তাদের। এরপর শুধু সামনে এগিয়ে চলা। আফগানিস্তানকে উড়িয়ে দেয় রেকর্ড চারবারের বিশ্বচ্যাম্পিয়নরা।
অন্যদিকে বিশ্বকাপে নিজেদের প্রথম ম্যাচে পরাজয়ের তিক্ত স্বাদ নিতে হয় শ্রীলঙ্কার। নিউজিল্যান্ডের বিপক্ষে হেরে যায় সিংহের দল। তবে প্রথম ম্যাচের পর থেকে লঙ্কানরা ধরা-ছোঁয়ার বাইরে। হেসে-খেলে জয় পাচ্ছে তারা। আফগানিস্তান, বাংলাদেশ ও ইংল্যান্ডকে উড়িয়ে দেয় প্রাক্তন বিশ্বচ্যাম্পিয়নরা। এবার লঙ্কানরা খেলা দেখাবে অস্ট্রেলিয়ানদের। 
 
দুই দলের সেরা খেলোয়াড়রা ফর্মে রয়েছেন। শ্রীলঙ্কার ওপেনার তিলকারতেœ দিলশান ও লাহিরু থিরিমান্নে রানের দেখা পাচ্ছেন। আর কুমার সাঙ্গাকারা তো এরই মধ্যে তুলে নিয়েছেন দুটি সেঞ্চুরি। নিজের শেষ বিশ্বকাপটা বেশ স্মরণীয় করে রাখছেন শ্রীলঙ্কার প্রাক্তন অধিনায়ক।
 এ ছাড়া লাসিথ মালিঙ্গা ও অ্যাঞ্জেলো ম্যাথুসদের বোলিং দাপটও ক্রিকেট বিশ্ব দেখছে। অন্যদিকে অস্ট্রেলিয়াকে পিছিয়ে রাখবে কে? ডেভিড ওয়ার্নার, গ্লেণ ম্যাক্সওয়েল ও স্টিভেন স্মিথ নিজেদের ক্যারিয়ারের সেরা সময় পার করছেন। প্রায় প্রতি ম্যাচেই রানের দেখা পাচ্ছেন তারা। আর বল হাতে জনসন, হ্যাজেলউড ও স্টার্করা তো রয়েছেনই।
রোববার যে দল জিতবে, সেই দলই ‘এ’ গ্র“প থেকে দ্বিতীয় দল হিসেবে কোয়ার্টারে নাম লেখাবে। তবে না জিতলেও সমস্যা নেই। শেষ ম্যাচে দুই দলের প্রতিপক্ষ স্কটল্যান্ড। সেই ম্যাচে জিতলেই শেষ আট নিশ্চিত!

 

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া