adv
২৮শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৫ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

ওয়ানডে ক্রিকেট নিয়ে ওয়াসিম আকরামের সমালোচনায় সালমান বাট

স্পোর্টস ডেস্ক : ওয়ানডে ক্রিকেট বন্ধ করে দেওয়ার পক্ষে দিন কয়েক আগে জোরালো বক্তব্য দিয়েছিলেন পাকিস্তানের কিংবদন্তি ক্রিকেটার ওয়াসিম আকরাম। পাকিস্তানেরই আর এক সাবেক অধিনায়ক আকরামকে মনে করিয়ে দিলেন, শুধু ওয়ানডে ক্রিকেটেই তার পাঁচশত’র বেশি উইকেট আছে। টি-টোয়েন্টি ক্রিকেটের যুগে ওয়ানডে ক্রিকেটকে জোর করে টেনে নিয়ে যাওয়ার কোনো অর্থ হয় না বলেই মনে করেন আকরাম। তার সঙ্গে এ নিয়ে সহমত নন পাকিস্তানেরই সাবেক অধিনায়ক সালমান বাট।
বাট বলেছেন, ক্রিকেটের অন্যতম স্তম্ভ ওয়ানডে ক্রিকেট। কখনোই চাইব না ৫০ ওভারের ক্রিকেট বন্ধ হয়ে যাক। অনেক ক্রিকেটারেরই দুর্দান্ত রেকর্ড আছে এ ধরনের ক্রিকেটে। একটা সময় পর্যন্ত ওয়ানডে ক্রিকেটের নিরিখেই বিশ্বচ্যাম্পিয়ন ঠিক হতো। শুধু ওয়ানডে ক্রিকেটেই আকরাম ভাই ৫০২টি উইকেট নিয়েছেন। উনি কিংবদন্তি। তার প্রতি আমার শ্রদ্ধা আছে। বিশ্বকাপে তার দুটি বলের কথা সবাই আজীবন মনে রাখবে। ওই রকম বোলিং টি-টোয়েন্টি ক্রিকেটে সম্ভব নয়।
সালমান আরো বলেন, ২০ ওভারের ক্রিকেটে অত সময়ই পাওয়া যায় না। ওই দুটি বলের জন্যই আকরাম ভাই বিশ্বকাপ ফাইনালের সেরা ক্রিকেটার হয়েছিলেন। এখন অনেকেই ফরম্যাট পছন্দ করে নিচ্ছে। ওয়ানডে ক্রিকেট আর টি-টোয়েন্টি ক্রিকেটের সবচেয়ে বড় পার্থক্য হলো, ২০ ওভারের ক্রিকেটে লিগ হচ্ছে। লিগগুলোয় অনেক বেশি আয়ের সুযোগ আছে। তাই অধিকাংশ ক্রিকেটারই টি-টোয়েন্টি ছাড়তে চায় না। ওয়ানডে টুর্নামেন্ট একটু বড় হয়। আয়ের সুযোগ কম। তাই ওয়ানডে থেকে অনেকেই অবসর নিচ্ছে।

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া