adv
২৭শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৪ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

বিশ্বজুড়ে করোনাভাইরাসে ২৪ ঘণ্টায় আরও সাড়ে ৪ লাখ আক্রান্ত

আন্তর্জাতিক ডেস্ক : গত ২৪ ঘণ্টায় বিশ্বে করোনায় আক্রান্ত হয়েছেন ৪ লাখ ৪৯ হাজার ৪৯৪ জন; যা আগের দিনের তুলনায় কমেছে প্রায় ৬৫ হাজার। এ সময় ভাইরাসটিতে আক্রান্ত হয়ে মৃত্যু হয়েছে ৯৯২ জনের।

মঙ্গলবার (১৯ জুলাই) সকালে করোনার হিসাব রাখা ওয়েবসাইট ওয়ার্ল্ডোমিটারস থেকে এ তথ্য পাওয়া গেছে।

ওয়ার্ল্ডোমিটারসের সর্বশেষ তথ্য অনুযায়ী, বিশ্বে এখন পর্যন্ত মোট করোনায় আক্রান্ত হয়েছেন ৫৬ কোটি ৮২ লাখ ৪৪ হাজার ২৩৩ জন। মৃত্যু হয়েছে ৬৩ লাখ ৮৯ হাজার ১০৪ জনের।

এদিকে, গত ২৪ ঘণ্টায় যুক্তরাষ্ট্রে মৃত্যু হয়েছে ১৪৩ জনের এবং শনাক্ত হয়েছে ৫৬ হাজার ৯৭৯ জনের। একই সময়ে ব্রাজিলে আক্রান্ত ৩৮ হাজার ৬৯৭ জন এবং মৃত ১৪৩ জন। ইতালিতে আক্রান্ত ৩১ হাজার ২০৪ জন এবং মৃত্যু ১১২ জনের। গত ২৪ ঘণ্টায় তাইওয়ানে আক্রান্ত ১৮ হাজার ৩ জন এবং মৃত্যু হয়েছে ৪৮ জনের। জাপানে মৃত ১৪ জন এবং আক্রান্ত ১ লাখ ৩ হাজার ৬০২ জন। গত ২৪ ঘণ্টায় অস্ট্রেলিয়ায় মৃত ৩০ জন এবং আক্রান্ত ৩৯ হাজার ১০৬ জন।

গত ২৪ ঘণ্টায় রাশিয়ায় করোনাভাইরাসে সংক্রমিত হয়েছেন ৪ হাজার ৫৪৮ জন এবং মৃত্যু হয়েছে ৩৫ জনের। একই সময়ে থাইল্যান্ডে নতুন করে সংক্রমিত হয়েছেন ১ হাজার ৮১৪ জন এবং ১৭ জনের মৃত্যু হয়েছে। চিলিতে করোনায় আক্রান্ত হয়েছেন ৪ হাজার ৬২৬ জন এবং মৃত্যু হয়েছে ৪০ জনের।

উল্লেখ্য, ২০১৯ সালের ডিসেম্বরে চীনের উহানে প্রথম করোনা রোগী শনাক্ত হয়। এরপর ২০২০ সালের ১১ মার্চ বিশ্ব স্বাস্থ্য সংস্থা করোনাকে ‘বৈশ্বিক মহামারি’ হিসেবে ঘোষণা করে। এর আগে, একই বছরের ২০ জানুয়ারি বিশ্বজুড়ে জরুরি পরিস্থিতি ঘোষণা করে সংস্থাটি।

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া