adv
১৯শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ৬ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

ব্রাহ্মণবাড়িয়ার নাসিরনগরে হামলার মূল সন্দেহভাজন আঁখি গ্রেফতার

akhiডেস্ক রিপাের্ট : ব্রাহ্মণবাড়িয়ার নাসিরনগরে হিন্দু সম্প্রদায়ের ওপর চালানো হামলার ঘটনায় অর্থ যোগানদাতা হরিপুর ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান দেওয়ান আতিকুর রহমান আঁখিকে গ্রেফতার করেছে ডিবি পুলিশ। ৫ জানুয়ারি বৃহস্পতিবার বিকেল ৩টায় ঢাকার গুলশান জোনের ভাটারা থানা এলাকা থেকে তাকে গ্রেফতার করা হয়। নাসিরনগর থানার উপ-পরিদর্শক ইশতিয়াক আহমেদ বিষয়টি নিশ্চিত করে জানান, দুপুরে ভাটারা থানা পুলিশের সহযোগিতায় আঁখিকে গ্রেফতার করা হয়।

তিনি আরও জানান, চেয়ারম্যান আঁখিকে প্রাথমিক জিজ্ঞাসাবাদ করে তাকে ব্রাহ্মণবাড়িয়ায় নিয়ে আসা হচ্ছে।

গত ২৯ অক্টোবর ফেসবুকে পবিত্র কাবা শরীফ নিয়ে ব্যাঙ্গচিত্র পোস্ট দেওয়ার অভিযোগে তথ্য ও যোগাযোগ প্রযুক্তি (আইসিটি) মামলায় গ্রেফতার নাসিরনগর উপজেলার হরিপুর ইউনিয়নের হরিণবেড় গ্রামের জগন্নাথ দাসের ছেলে রসরাজ (৩০) দাসের ফাঁসির দাবিতে উত্তাল হয়ে ওঠে নাসিরনগর উপজেলা। পরদিন (৩০ অক্টোবর) মাইকিং করে সমাবেশ ডাকে দুটি ইসলামী সংগঠন। সমাবেশ শেষ হওয়ার পরপরই দুষ্কৃতিকারীরা নাসিরনগর উপজেলা সদরে হামলা চালিয়ে অন্তত ১৫টি মন্দির ও শতাধিক ঘর-বাড়ি ভাঙচুর ও লুটপাট করে।

এরপর ৪ নভেম্বর ভোরে ও ১৩ নভেম্বর ভোরে দুষ্কৃতকারীরা আবারও উপজেলা সদরে হিন্দু সম্প্রদায়ের অন্তত ৬টি ঘর-বাড়িতে অগ্নিসংযোগ করে। আঁখি মন্দির ও হিন্দু পল্লীতে হামলার ঘটনার অন্যতম অর্থ যোগানদাতা বলে অভিযোগ রয়েছে।

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ
January 2017
M T W T F S S
 1
2345678
9101112131415
16171819202122
23242526272829
3031  


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া