adv
২৭শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৪ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

উপজেলা চেয়ারম্যানকে এমপির কিল-ঘুষি!

ডেস্ক রিপাের্ট : কুমিল্লার একটি ইউনিয়ন আওয়ামী লীগের কমিটি ঘোষণা নিয়ে কুমিল্লার সংসদ সদস্য রাজী মোহাম্মদ ফখরুল আর দেবিদ্বার উপজেলা পরিষদ চেয়ারম্যান মো. আবুল কালাম আজাদের মধ্যে মারামারির ঘটনা ঘটেছে।

জাতীয় সংসদের মেম্বারস ক্লাবে শনিবার দেবিদ্বার উপজেলা আওয়ামী লীগের সম্মেলন প্রস্তুতি কমিটির সভায় এমপি ও উপজেলা পরিষদ চেয়ারম্যানের মধ্যে মারামারির এ ঘটনা ঘটে বলে দলীয় সূত্র নিশ্চিত করেছে।

রাজী মোহাম্মদ ফখরুল কুমিল্লা-৪ (দেবিদ্বার) আসনের সংসদ সদস্য। অন্যদিকে দেবিদ্বার উপজেলা পরিষদ চেয়ারম্যান আবুল কালাম আজাদ কুমিল্লা (উত্তর) জেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদকও।

দলীয় সূত্র জানায়, আগামী ২১ জুলাই দেবিদ্বার উপজেলা আওয়ামী লীগের সম্মেলন। ২৬ বছর পর হতে চলা এই সম্মেলন ঘিরে জাতীয় সংসদ ভবনের দ্বিতীয় তলায় পার্লামেন্ট মেম্বারস ক্লাবে একটি বৈঠক অনুষ্ঠিত হয়।

ওই বৈঠকে ছিলেন কুমিল্লা (উত্তর) জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক রওশন আলী মাস্টার। শনিবার দিবাগত রাতে মুঠোফোনে ঢাকা টাইমস প্রতিনিধিকে তিনি জানান, দেবিদ্বার উপজেলা আওয়ামী লীগের সম্মেলনকে নিয়ে শনিবার বিকালে সংসদ ভবনের এলডি হলে অনুষ্ঠিত সভায় এলাহাবাদ ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি মো. সিরাজুল ইসলাম সরকার ও সাধারণ সম্পাদক আক্তারুজ্জামান স্বপনের নাম ঘোষণা করেন জেলা সেক্রেটারি।

রওশন আলী মাস্টার বলেন, ‘কমিটি ঘোষণার পর উপজেলা পরিষদের চেয়ারম্যান আবুল কালাম আজাদ সমর্থন করেন। এতে ক্ষিপ্ত হয়ে এমপি রাজী ফখরুল উপজেলা চেয়ারম্যানকে কিল ঘুষি মারতে থাকেন। বর্তমানে তিনি হাসপাতালে ভর্তি। আর তার সঙ্গে থাকা দলের অন্য নেতারা প্রেসিডিয়াম সদস্য শেখ সেলিমের বাসায় অবস্থান করছেন।’

ঘটনার সত্যতা নিশ্চিত করে উপজেলা পরিষদ চেয়ারম্যান আবুল কালাম আজাদ মুঠোফোনে ঢাকা টাইমসকে বলেন, ‘আমি এখন ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি রয়েছি। পরে আপনাদের বিস্তারিত পরে জানাবো।’

অন্যদিকে অভিযোগের বিষয়ে কুমিল্লা-৪ আসনের সংসদ সদস্য রাজী মোহাম্মদ ফখরুলের বক্তব্য জানতে তার সঙ্গে একাধিকবার যোগাযোগের চেষ্টা করেও তা পাওয়া যায়নি।

দলীয় সূত্র জানায়, জেলা আওয়ামী লীগের সভাপতি ম. রুহুল আমিনসহ জেলা ও উপজেলার প্রায় ২৬ নেতা ওই বৈঠকে উপস্থিত ছিলেন।

এদিকে এ ঘটনা এলাকায় জানাজানির পর প্রতিবেদন লেখার সময় রাত সাড়ে নয়টা পর্যন্ত উপজেলা চেয়ারম্যানের সমর্থকরা ঢাকা-চট্টগ্রাম মহাসড়ক অবরোধ করে রাখেন। একইসঙ্গে দেবিদ্বার-চান্দিনা সড়ক অবরোধ করার খবর পাওয়া গেছে। এছাড়া আবুল কালাম আজাদের চেয়ারম্যানের সমর্থকরা দেবিদ্বার উপজেলা সদরে মিছিল করেছে। – ঢাকাটাইমস

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া