adv
২৮শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৫ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

সরকারি সচেতনতামূলক বিজ্ঞাপনে নিপুণ

বিনোদন ডেস্ক : ব্যবসার কাজ নিয়ে ব্যস্ত হয়ে মাঝে অভিনয়ে একেবারেই অনিয়মিত হয়ে পড়েছিলেন জনপ্রিয় চিত্রনায়িকা নিপুণ আক্তার। সেই বিরতি ভেঙে ফের তিনি নিয়মিত আসতে শুরু করেছেন লাইট-ক্যামেরার সামনে। তারই ধারাবাহিকতায় এবার তিনি করলেন সরকারি সচেতনতামূলক একটি বিজ্ঞাপনের কাজ।

এই বিজ্ঞাপনটি নির্মিত হয়েছে প্রধানমন্ত্রীর কার্যালয়ের অধীনস্ত জাতীয় দক্ষতা উন্নয়ন কর্তৃপক্ষের সহায়তায়। কারিগরী শিক্ষা গ্রহণের মাধ্যমে আত্মনির্ভরশীল কার্যক্রমকে উৎসাহিত করাই এ বিজ্ঞাপনের লক্ষ্য। সেই গুরুদায়িত্বটাই পালন করেছেন দুইবারের জাতীয় চলচ্চিত্র পুরস্কারপ্রাপ্ত অভিনেত্রী নিপুণ।

সরকারি সচেতনতামূলক এই বিজ্ঞাপনটি পরিচালনা করেছেন বিপ্লব নামে এক নির্মাতা। নিপুণ তার ক্যারিয়ারে প্রথমবার এমন কাজের সঙ্গে যুক্ত হয়েছেন বলে জানান। রবিবার (২৯ মে) মিরপুর দুই নম্বরে অবস্থিত ইউসেফ ক্যাম্পাসে বিজ্ঞাপনটির শুটিং হয়েছে। সেই শুটিংয়ের একাধিক ছবি ছড়িয়ে পড়েছে সোশ্যাল মিডিয়ায়।

বিজ্ঞাপনটি সম্পর্কে নিপুণ বলেন, ‘আমাদের মাননীয় প্রধানমন্ত্রী পড়াশোনার পাশাপশি কারিগরী শিক্ষায় শিক্ষিত হয়ে আত্মনির্ভরশীল হওয়ার ওপর জোর দিচ্ছেন। উনার এই উদ্বুদ্ধকরণ সবার মাঝে ছড়িয়ে দিতেই এই বিজ্ঞাপনটি নির্মাণ করা হয়েছে। এতে আমি একজন বিশ্ববিদ্যালয় পড়ুয়া তরুণীর চরিত্রে অভিনয় করেছি।’

নিজের চরিত্র সম্পর্কে নিপুণ বলেন, ‘আমি বিশ্ববিদ্যালয়ে পড়াশোনার পাশাপাশি গ্রাফিক্স ডিজাইনিংয়ের ওপর কারিগরী শিক্ষা গ্রহণ করি। এক পর্যায়ে আমি চাকরিও পেয়ে যাই। মূলত এই চরিত্রের মাঝে শিক্ষার্থীদের মাঝে কারিগরী শিক্ষা গ্রহণের আগ্রহ গড়ে তোলার আহ্বান জানানো হবে।’ বিজ্ঞাপনটি শিগগির বিভিন্ন টিভিতে প্রচার হবে বলেও তিনি জানান।

এদিকে, সোমবার (৩০ মে) থেকে দেলোয়ার জাহান ঝন্টুর পরিচালনায় ‘সুজন মাঝি’ নামে একটি সিনেমার কাজ শুরু করেছেন নিপুণ। সেখানে তার নায়ক ফেরদৌস আহমেদ। আরও আছেন বিশিষ্ট নির্মাতা ও অভিনেতা কাজী হায়াৎ এবং খল অভিনেতা গাঙ্গুয়াসহ অনেকে। এ সিনেমায় তুলে ধরা হবে আশির দশকের রোমান্টিক প্রেমের গল্প এবং প্রতিবাদী এক নারী নেতৃত্ব।

‘সুজন মাঝি’র প্রযোজক আবু সাঈদ খান। সিনেমার শুটিং প্রসঙ্গে তিনি সম্প্রতি জানান, ৩০ মে থেকে টানা শুটিং করে সিনেমাটির কাজ শেষ করা হবে। তিনি বলেন, ‘আপনারা দোয়া করবেন, যেন কাজটি সুন্দর মতো শেষ করতে পারি। আমাদের এফডিসিতে নতুন নতুন প্রযোজক এসে যেন স্থান করে নিতে পারে, সেই দোয়াও করবেন।’

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া