adv
১লা মে, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৮ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

কানাডার প্রধানমন্ত্রী ঈদের শুভেচ্ছা জানালেন

আন্তর্জাতিক ডেস্ক : মুসলমানদের সবচেয়ে বড় ধর্মীয় উৎসব পবিত্র ঈদুল ফিতর উপলক্ষে শুভেচ্ছা জানিয়েছেন কানাডার প্রধানমন্ত্রী জাস্টিন ট্রুডো।

সোমবার (২ মে) সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুক ও টুইটারে নিজের ভেরিফায়েড পেজে পোস্ট করা ভিডিওবার্তায় এ শুভেচ্ছা জানান তিনি।

তার শুভেচ্ছা বার্তা বিবৃতি আকারে কানাডার সরকারি ওয়েবসাইটেও প্রকাশ করা হয়েছে।

ভিডিওবার্তায় জাস্টিন ট্রুডো প্রথমে সালাম দেন।

শুভেচ্ছা বার্তায় তিনি বলেন, আজ সূর্যাস্তের মধ্য দিয়ে পবিত্র রমজান মাসের সমাপ্তি ঘটছে। কানাডাসহ সারা বিশ্বের মুসলমানরা ঈদুল ফিতর উদযাপন করবে।

ট্রুডো বলেন, এক মাস রোজা পালন, দান-সদকা ও ধর্মীয় বিধিবিধান পালনের পর ঈদুল ফিতর হলো মুসলিম সম্প্রদায় উদযাপনের মুহূর্ত। ইসলামের অন্যতম উৎসবের দিন, এদিন পরিবার ও বন্ধুদের সঙ্গে একত্রিত হওয়ার এবং প্রার্থনা করার, খাওয়া-দাওয়া করার এবং একসঙ্গে ভালো সময় কাটানোর সুযোগ নিয়ে আসে।

তিনি বলেন, যদিও গত দুই বছর আমাদের সবার জন্য চ্যালেঞ্জিং ছিল, আমরা ইসলামের মূল্যবোধ- উদারতা, শান্তি, সহানুভূতি ও কৃতজ্ঞতা থেকে অনুপ্রেরণা পেয়েছি। যা আমাদেরকে মহামারি থেকে পুনরুদ্ধার এবং আশাবাদ ও প্রত্যাশা নিয়ে এগিয়ে যেতে সাহায্য করবে।

ট্রুডো বলেন, আমাদের পরিবারের পক্ষ থেকে সোফি এবং আমি কানাডায় এবং সারা বিশ্বে যারা উদযাপন করছেন, তাদের সবাইকে ঈদের শুভেচ্ছা জানাচ্ছি। ঈদ মোবারক।

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া