adv
২৭শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৪ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

বিশ্বব্যাপী করোনাভাইরাসে আক্রান্ত ৫০ কোটি ছাড়ালাে

আন্তর্জাতিক ডেস্ক : বিশ্বজুড়ে করোনাভাইরাসে আক্রান্তের সংখ্যা ছাড়িয়েছে ৫০ কোটির গণ্ডি। বিশ্বে গত ২৪ ঘণ্টায় আরও ৩ হাজার ১২৭ জনের মৃত্যু হয়েছে। এ নিয়ে বিশ্বব্যাপী মোট মৃত্যু হয়েছে ৬২ লাখ ৯ হাজার ১৫৪ জনের।

এ ছাড়া নতুন করে আরও ১০ লাখ ২০ হাজার ২৩৭ জন করোনায় আক্রান্ত হয়েছে। মোট আক্রান্ত হয়েছেন ৫০ কোটি ৮ লাখ ২৫ হাজার ৫৯৮ জন।

বুধবার (১৩ এপ্রিল) সকালে করোনার হিসাব রাখা ওয়েবসাইট ওয়ার্ল্ডোমিটারস থেকে এসব তথ্য পাওয়া গেছে।

ওয়ার্ল্ডোমিটারসের সর্বশেষ তথ্য অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় দক্ষিণ কোরিয়ায় আক্রান্ত হয়েছেন ২ লাখ ১০ হাজার ৬৭৬ জন এবং মারা গেছেন ১৭১ জন। যুক্তরাষ্ট্রে মারা গেছেন ৪৯৭ জন এবং সংক্রমিত হয়েছেন ২৮ হাজার ৯৮৯ জন। জার্মানিতে আক্রান্ত হয়েছেন ১ লাখ ৬৪ হাজার ৬২৮ জন এবং মারা গেছেন ২৮৮ জন। রাশিয়ায় আক্রান্ত হয়েছেন ১০ হাজার ৯১০ জন এবং মারা গেছেন ২৮১ জন। ব্রাজিলে মারা গেছেন ১৬৩ জন এবং সংক্রমিত হয়েছেন ২২ হাজার ৭২৪ জন। ভারতে নতুন করে মৃত্যু হয়েছে ২৩ জনের এবং আক্রান্ত হয়েছেন ৪৬০ জন।

তুরস্কে আক্রান্ত হয়েছেন ৬ হাজার ৬৩৫ জন এবং মারা গেছেন ২৫ জন। ইতালিতে আক্রান্ত হয়েছেন ৮৩ হাজার ৬৪৩ জন এবং মারা গেছেন ১৬৯ জন। ইন্দোনেশিয়ায় আক্রান্ত হয়েছেন ১ হাজার ৪৫৫ জন এবং মারা গেছেন ৪৩ জন।

এ ছাড়া ফ্রান্সে মারা গেছেন ১৫৯ জন এবং আক্রান্ত হয়েছেন ১ লাখ ৯০ হাজার ৭৬২ জন।

এদিকে, করোনাভাইরাসে আক্রান্ত হয়ে মারা গেছেন হংকংয়ে ৫৯ জন, ইরানে ২৮ জন, ডেনমার্কে ১১ জন, গ্রিসে ৬৯ জন, থাইল্যান্ডে ১০১ জন এবং মেক্সিকোতে ২ জন।

আগের দিন মঙ্গলবার (১২ এপ্রিল) বিশ্বব্যাপী করোনায় ১ হাজার ৯৪৭ জনের মৃত্যু এবং ৫ লাখ ২১ হাজার ২৪৫ জন আক্রান্ত হয়েছিলেন।

উল্লেখ্য, ২০১৯ সালের ডিসেম্বরে চীনের উহানে প্রথম করোনাভাইরাসে আক্রান্ত রোগী শনাক্ত হয়। এরপর ২০২০ সালের ১১ মার্চ বিশ্ব স্বাস্থ্য সংস্থা (ডব্লিউএইচও) করোনাকে ‘বৈশ্বিক মহামারি’ হিসেবে ঘোষণা করে। এর আগে একই বছরের ২০ জানুয়ারি বিশ্বজুড়ে জরুরি পরিস্থিতি ঘোষণা করে সংস্থাটি।

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ
April 2022
M T W T F S S
 123
45678910
11121314151617
18192021222324
252627282930  


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া