adv
২৯শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৫ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ

মার্কিন পর্যটকদের অপহরণের ছক কিমের

KIMআন্তর্জাতিক ডেস্ক : মার্কিন যুক্তরাষ্ট্রের হামলা রুখতে দক্ষিণ কোরিয়ায় ঘুরতে আসা মার্কিন নাগরিকদের অপহরণ করতে বিশেষ বাহিনী তৈরি করেছেন উত্তর কোরিয়ার একনায়ক শাসক কিম জং উন। আর এই খবর প্রকাশ হওয়ার পরই দক্ষিণ কোরিয়ায় ঘুরতে আসা মার্কিন পর্যটকদের মধ্যে আতঙ্কের সৃষ্টি হয়েছে।

কিমের নজর এড়িয়ে দক্ষিণ কোরিয়ায় পালিয়ে আসা উং গিল লি ব্রিটিশ সংবাদমাধ্যমকে জানিয়েছেন, মার্কিন নাগরিকদের অপহরণ ও বন্ধক বানানোর পরিকল্পনা অনেক আগের। প্রতিকূল পরিবেশ তৈরি হলে সেই পন্থা নিতে দেরি করবেন না কিম জং উন।

কেমন সেই পরিকল্পনা? উত্তর কোরিয়ার প্রাক্তন সেনাকর্মী উং গিল লি জানিয়েছেন, টার্গেট করা মার্কিন নাগরিকদের সম্পর্কে তথ্য সংগ্রহ করা হয়েছে। সুযোগ বুঝে যাকে হাতের কাছে পাওয়া যাবে তাকেই অপহরণ করবে কিমের এলিট ফোর্স। উত্তর ও দক্ষিণ কোরিয়া প্রতিবেশী রাষ্ট্র। কোরীয় উপদ্বীপের এই ২ রাষ্ট্রের কয়েকটি এলাকা সৌন্দর্যের কারণে বিশেষ পরিচিত। তবে খোলামেলা পরিবেশের কারণে আন্তর্জাতিক পর্যটকদের পছন্দের স্থান দক্ষিণ কোরিয়া। উত্তর কোরিয়ার পরমাণু পরীক্ষার হুমকি ঘিরে আন্তর্জাতিক ক্ষেত্র আলোড়িত। মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের নির্দেশে নৌ বাহিনী অবস্থান করছে কোরীয় উপসাগরে। অন্যদিকে উত্তর কোরিয়ার একনায়ক কিম জং উনের হুমকি-যুদ্ধ চাইলে ভয়ঙ্কর আঘাত করা হবে আমেরিকার ওপরে। সূত্র: কলকাতা টুয়েন্টিফোর।
 

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া