adv
২৬শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৩ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

ইউক্রেনের মন্ত্রিসভার বৈঠকে সবাই পড়লেন জাতীয় দলের জার্সি

স্পোর্টস ডেস্ক : আন্দ্রে শেভচেঙ্কোর হাতে পড়ে বদলে গেছে ইউক্রেন। পৌঁছে গেছে ইউরো কাপের কোয়ার্টার ফাইনালে। শনিবার (৩ জুলাই) রাতে রোমের অলিম্পিক স্টেডিয়ামে শেষ আটের লড়াইয়ে ইউক্রেনের সামনে ইংল্যান্ড। কিন্তু গ্যারেথ সাউথগেটের দলের বিরুদ্ধে মহারণ গ্যালারিতে বসে দেখতে পারবেন না ইউক্রেন ভক্তরা।

কোভিডের জেরে ইউক্রেন বাসিন্দাদের ‘রেড জোনে’ রেখে দিয়েছে ইটালি। ইউক্রেন থেকে কাউকে ইটালিতে প্রবেশ করতে দেওয়া হচ্ছে না। ফলে যে সমস্ত ইউক্রেনিয়ানরা ইটালিতে কোনও কাজের সূত্রে রয়েছেন, তারা ছাড়া আর কেউ ইংল্যান্ড ম্যাচ অন্তত মাঠে বসে দেখতে পারবেন না।

এই পরিস্থিতিতে আন্দ্রে শেভচেঙ্কোর দলের পাশে থাকতে তাই অভিনব পন্থা বেছে নিলেন দেশের মন্ত্রীরা। বৃহস্পতিবার (২ জুলাই) ইউক্রেনের প্রধানমন্ত্রী ডেনিস স্মিহালের গোটা ক্যাবিনেটই দেশের জার্সি পরে বৈঠক করেন। স্বয়ং প্রধানমন্ত্রীও ইউক্রেনের তারকা স্ট্রাইকার আন্দ্রে ইয়ার্মোলেঙ্কোর সাত নম্বর জার্সি পরে উপস্থিত ছিলেন বৈঠকে।

শোনা যাচ্ছে বৈঠকে নাকি ফুটবল নিয়েও আলোচনা হয়। প্রতিটি মন্ত্রীই বলেছেন, ইউক্রেনের ইউরো কোয়ার্টার ফাইনালে পৌঁছনোটা তাদের কাছে স্বপ্নের মতো। স্মিহাল আবার নাকি প্রশংসা বরাদ্দ রাখেন আন্দ্রে শেভচেঙ্কোর জন্য। যাঁর দাবি ইউক্রেনের এই স্বপ্নের সফরের পিছনে আসল কারিগর শেভচেঙ্কো। ইউক্রেনের মন্ত্রীদের দেশের জার্সি পরে বৈঠক করার ছবি নিমেষের মধ্যেই ভাইরাল হয় সোশ্যাল মিডিয়ায়। মন্ত্রীরা ফুটবল দলের জার্সি পরে দেশকে সমর্থনের অনন্য নজির রাখলেন। – আজকাল

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া