adv
২৭শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৪ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

লিজেন্ড ক্রিকেট – জয়াসুরিয়াদের হারিয়ে চ্যাম্পিয়ন শচিনরা

স্পাের্টস ডেস্ক : সাবেক ক্রিকেটারদের নিয়ে প্রথমবারের মতো আয়োজিত রোড সেফটি ওয়ার্ল্ড সিরিজে শিরোপা জিতেছে ভারত লিজেন্ডস। রবিবার আসরের ফাইনালে সনাথ জয়াসুরিয়াদের শ্রীলঙ্কা লিজেন্ডসকে ১৪ রানে হারিয়ে শিরোপা ঘরে তুলে শচিন টেন্ডুলকরের নেতৃত্বাধীন দল।

ভারতের রায়পুরে এদিন টস জিতে ভারতকে ব্যাট করতে পাঠান শ্রীলঙ্কার অধিনায়ক তিলকরত্নে দিলশান। শুরুতেই বিরেন্দ্রর শেবাগের উইকেট খোয়াতে হয় ভারতকে। ১২ বলে ১০ রান করে আউট হন তিনি। অধিনায়ক শচিন ২৩ বলে ৩০ রান করে আউট হন। তবে এরপর যুবরাজ সিংহ ও ইউসুফ পাঠানের ব্যাটে ভর করে ঘুরে দাঁড়ায় ভারত। ৪১ বলে ৬০ রান করে আউট হন যুবরাজ। ৩৬ বলে ৬২ করে অপরাজিত থাকেন ইউসুফ। ২০ ওভারে ৪ উইকেট হারিয়ে ১৮১ রান করে ভারত।

জবাবে ব্যাট করতে নেমে শুরুটা ভালোই করেছিলেন জয়াসুরিয়া। ৩৫ বলে ৪৩ রান করে আউট হন তিনি। ১৮ বলে ২১ রান করেন দিলশান। পরপর উইকেট হারিয়ে কিছুটা চাপে পড়ে যায় শ্রীলঙ্কা। কুশল দিলারত্নে ও জয়সিঙ্ঘে দারুণ ব্যাট করলেও দলকে জেতাতে পারেননি। জয়সিঙ্ঘে করেন ৩০ বলে ৪০ রান। দিলারত্নে করেন ১৫ বলে ৩৮ রান। ৭ উইকেট হারিয়ে ১৬৭ রানে শেষ হয় শ্রীলঙ্কার ইনিংস।

দুটি করে উইকেট পান ইরফান পাঠান ও ইউসুফ পাঠান। ম্যাচের সেরা হন ইউসুফ পাঠান। সিরিজের সেরার পুরস্কার পান শ্রীলঙ্কা অধিনায়ক দিলশান।

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া