adv
২৭শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৪ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

খেলোয়াড়রা নিজেদের সর্বনাশ নিজেরাই করেছে, দাবি কোচ জাস্টিন ল্যাঙ্গারের

স্পোর্টস ডেস্ক : ওভার রেট ধীর হওয়ার কারণে আর্থিক জরিমানা গোনার নজির দেখা যায় হরহামেশাই। তবে অস্ট্রেলিয়াকে হারাতে হয়েছিল পয়েন্ট। মাস দেড়েক আগের সেই পয়েন্ট জরিমানার ক্ষত এখনও শুকায়নি, বরং আইসিসি টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনাল হাতছাড়ার পর যেন নতুন করে ক্ষত হয়েছে।

আইসিসি টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনালে উঠেছে ভারত ও নিউজিল্যান্ড। এই দুই দলের জায়গায় থাকতে পারত অস্ট্রেলিয়াই। ভারতের বিপক্ষে ঘরের মাঠে দ্বিতীয় টেস্টে ধীর বোলিংয়ের কারণে টেস্ট চ্যাম্পিয়নশিপের পয়েন্ট থেকে ৪ নম্বর কাটা যায় অজিদের। এই কর্তনই শেষ পর্যন্ত ভারত ও নিউজিল্যান্ডের সাথে অস্ট্রেলিয়ার পার্থক্য গড়ে দিয়েছে।

ব্যাপারটি মেনে নিতে কষ্ট হচ্ছে অস্ট্রেলিয়ার সাবেক ক্রিকেটার ও জাতীয় দলের বর্তমান প্রধান কোচ জাস্টিন ল্যাঙ্গারের। নিছক ছোট্ট একটি ভুল এমন পরিণতি ডেকে আনবে, অস্ট্রেলিয়া দল তা যেন ঘুণাক্ষরেও ভাবেনি। দলের ম্যানেজার ছুটিতে থাকায় ওভার রেটের তোয়াক্কা করেননি ক্রিকেটাররা। শেষপর্যন্ত তাই কাল হয়ে দাঁড়িয়েছে, ডেকে এনেছে সর্বনাশ।
হতাশ ল্যাঙ্গারের কণ্ঠে তাই কেবলই অনুশোচনা। তিনি বলেন, আমি বোধহয় সবচেয়ে বোকার মতো কথা বলতে চলেছি। আমাদের ম্যানেজার গাভিন ডোভে ক্রিস্টমাসের ছুটি কাটাতে গিয়েছিলেন। খেলার শেষে আমরা বুঝতে পারি যে ওভার রেট কম ছিল।

যখন বুঝতে পারেন ধীর ওভার রেটের বিষয়টি, তখনই অধিনায়ক টিম পেইনের সাথে আলোচনা করছিলেন। শঙ্কা যে এভাবে সত্যি হবে তা হয়ত নিজেও ভাবেননি। ল্যাঙ্গার বলেন, সাজঘরে কথা হচ্ছিল পেনের সঙ্গে। বলছিলাম এই কম ওভার রেট আমাদের বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনালের রাস্তা বন্ধ করে দিতে পারে। সেটাই হলো। – ক্রিকইনফো/ বিডিক্রিকটাইম

 

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া