adv
২৮শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৫ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

ওয়াকার ইউনুসের দুর্বল নেতৃত্বের কারণে বিশ^কাপে ভারতের কাছে পাকিস্তানের হার, জানালেন শোয়েব

স্পাের্টস ডেস্ক : পাকিস্তানের সাবেক পেসার শোয়েব আখতার ১৬ বছর আগের বিশ্বকাপে ভারতের কাছে হারের রহস্য প্রকাশ করলেন। পাকিস্তানের এই সাবেক পেসার নিজের ইউটিউব চ্যানেলে জানান, দলের তৎকালীন অধিনায়ক ওয়াকার ইউনুসের দুর্বল নেতৃত্বের কারণে সেবার হার মানতে হয়েছিলো পাকিস্তানকে।

সেঞ্চুরিয়ানে অনুষ্ঠিত পাকিস্তান-ভারত ম্যাচে ২৭৩ রান করেও ‘টিম ইন্ডিয়া’কে হারাতে পারেনি পাকিস্তান। অথচ পাকিস্তানের বোলিং আক্রমণ সেবার দুর্দান্ত ছিলো।
ইউটিউব চ্যানেলে শোয়েব বলেন, ২০০৩ বিশ্বকাপের পাকিস্তান-ভারত ম্যাচ ছিলো আমার ক্রিকেট ক্যারিয়ারের সবচেয়ে হতাশাজনক ম্যাচ। আমরা ২৭৩ রান করেও ওইদিন ভারতকে থামাতে পারিনি।
পাকিস্তানের ব্যাটিং শেষে ড্রেসিংরুমের কথাও জানিয়েছেন শোয়েব। তিনি বলেন, আমাদের ইনিংসের শেষে দলের সতীর্থদের বলেছিলাম, আমরা ৩০-৪০ রান কম করেছি। আমার কথা শুনে দলের বাকিরা চেঁচিয়ে উঠেছিলো। সবাই বলেছিল, ২৭৩ রানও যদি জেতার জন্য যথেষ্ট না হয়, তা হলে কতো রান দরকার। অনেকেই বলেছিলো, আমরা ভারতকে আউট করে দিতে পারবো। আমি জানতাম পিচ ব্যাটিংসহায়ক। দ্বিতীয় ইনিংসেও ব্যাটসম্যানরা সুবিধা পাবে।
শোয়েব বলেন, আমরা যখন বল করতে নামি, তখন আমি ঠিকমতো দৌড়াতে পারছিলাম না। শচীন আর শেবাগ শুরু থেকেই মারছিলো। পয়েন্টের উপর দিয়ে আমাকে ছক্কাও মারে।
শোয়েব মার খাচ্ছেন দেখে অধিনায়ক ওয়াকার ইউনুস তাকে আক্রমণ থেকে সরিয়ে নেন। পরে আবার তাকে আক্রমণে আনেন ওয়াকার। তখন অবশ্য অনেক দেরি হয়ে গেছে। ওয়াকার যখন পরে আক্রমণে আনেন শোয়েবকে, তখন শর্ট বল করছিলেন তিনি। এরকমই একটা দুরন্ত গতির শর্ট বল থেকে শচীন ব্যাট সরাতে না পেরে আউট হন। শোয়েব বলেন, ‘দুর্বল নেতৃত্বের জন্য ম্যাচটা হারতে হয়েছিল।’ সূত্র: এনডিটিভি

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ
August 2019
M T W T F S S
 1234
567891011
12131415161718
19202122232425
262728293031  


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া