adv
২৬শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৩ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

সালমা ইসলামের নির্বাচনী প্রচারে হামলা, ৭ বাউল শিল্পী আহত

ডেস্ক রিপাের্ট : ঢাকা-১ আসনের (দোহার-নবাবগঞ্জ) স্বতন্ত্র প্রার্থী অ্যাডভোকেট সালমা ইসলামের নির্বাচনী প্রচারণায় হামলা করেছে দুর্বৃত্তরা। এতে নারী শিল্পীসহ সাত বাউল শিল্পী আহত হয়েছেন। তাদেরকে দোহার উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়েছে।

আহতরা হলেন- বাউল দুলাল সরকার, বাউল ইউনুস আলী, বাউল রফিক, বাউল সায়েদুর রহমান, বাউল সাদ্দাম হোসেন, বাঁশি বাদক সাইদুল ও নারী বাউল বকুল আকতার।

আহতদের মধ্যে একজনের অবস্থা গুরুতর বলে জানা গেছে। রোববার দুপুরে উপজেলার নারিসা বাজার এলাকায় হামলার এ ঘটনা ঘটে।

প্রত্যক্ষদর্শীরা জানান, দুপুরে নারিসা বাজার এলাকায় বাউল শিল্পীরা প্রচার চালাচ্ছিলেন। ওই সময় সাত থেকে আট দুর্বৃত্ত দেশীয় অস্ত্রশস্ত্র নিয়ে নির্বাচনী ভ্যানগাড়িতে হামলা করে।

এসময় ভ্যানের মধ্যে থাকা মাইক ও বাদ্যযন্ত্র ভাঙচুর করেন তারা। একইসঙ্গে ভ্যানে থাকা সাত বাউল শিল্পীকে মারধর করা হয়। এতে সাতজন বাউল আহত হন। তাদের মধ্যে একজনের অবস্থা গুরুতর। আহত বাউলরা জানান, মোটরগাড়ি মার্কার প্রচারণাকালে নারিসা বাজার এলাকায় তাদের ওপর দুর্বৃত্তরা হামলা চালায়।

এসময় হামলাকারীরা ‘জয় বাংলা, জয় বঙ্গবন্ধু’ স্লোগান দেন। সালমা ইসলামের পক্ষে আর কোনো প্রচারণা না চালানোর হুমিকও দেন তারা।

একইসঙ্গে হামলাকারীরা এ আসনের আওয়ামী লীগ মনোনীত প্রার্থী সালমান এফ রহমানের নাম বলে বলে স্লোগান দিতে থাকেন বলে জানান বাউল শিল্পীরা।

আহত বাউল দুলাল সরকার যুগান্তরকে জানান, মোটরগাড়ির প্রচারকালে দুর্বৃত্তরা আমাদের ভ্যানে অতর্কিত হামলা চালায়। এসময় আমাদের মারধর করা হয়।

এ বিষয়ে দোহার থানার ওসি সাজ্জাদ হোসেন বলেন, এ ধরনের ঘটনা সহ্য করা হবে না। হামলাকারীদের দ্রুত শনাক্ত করার নির্দেশনা দেয়া হয়েছে। জড়িতদের বিরুদ্ধে প্রয়োজনীয় ব্যবস্থা নেয়া হবে।

হামলার ব্যাপারে জানতে চাইলে ঢাকা জেলার পুলিশ সুপার শাহ মিজান শাফিউর রহমান বলেন, বিষয়টি আমি জানতাম না। জানার পর ঘটনার সঙ্গে জড়িতদের বিরুদ্ধে ব্যবস্থা নিতে আমি নির্দেশ দিয়েছি।

পুলিশ ‍সুপার বলেন, কথা দিচ্ছি এরকম ঘটনা এ এলাকায় আর ঘটবে না।

কেরাণীগঞ্জ থেকে অর্ধশত সন্ত্রাসী দোহার-নবাবগঞ্জে অবস্থান করছে এমন তথ্যের বিষয়ে জানতে চাইলে তিনি বলেন, বহিরাগত কাউকে এ এলাকায় থাকতে দেয়া হবে না।

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ
December 2018
M T W T F S S
 12
3456789
10111213141516
17181920212223
24252627282930
31  


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া