adv
২৭শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৪ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

ওবায়দুল কাদের বললেন -সিনহা অন্তর্জ্বালা থেকে মনগড়া কথা বলেছেন

ডেস্ক রিপাের্ট : সাবেক হওয়ার অন্তর্জ্বালা থেকেই বিদেশে বসে সাবেক প্রধান বিচারপতি এস কে সিনহা মনগড়া কথা বলেছেন বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।

বৃহস্পতিবার গুলিস্তানের বঙ্গবন্ধু অ্যাভিনিউয়ে আওয়ামী লীগ কার্যালয়ে পিরোজপুর জেলা আওয়ামী লীগ নেতাদের সঙ্গে বৈঠকের আগে সাংবাদিকদের কাছে এ মন্তব্য করেন তিনি।

ওবায়দুল কাদের বলেন, তিনি (এস কে সিনহা) সাবেক হয়ে গেছেন। সাবেক হওয়ার অন্তর্জ্বালা আছে। কী পরিস্থিতিতে সাবেক হয়েছেন, তা সবাই জানে। বই লিখে মনগড়া কথা বলবেন বিদেশে বসে, সেটা নিয়ে কথা বলার কোনো প্রয়োজন আছে? ক্ষমতা যখন থাকে না, তখন অনেক অন্তর্জ্বালা গড়ে ওঠে।

সাবেক প্রধান বিচারপতি সুরেন্দ্র কুমার সিনহা তার আত্মজীবনীমূলক বই ‘এ ব্রোকেন ড্রিম : রুল অব ল, হিউম্যান রাইটস অ্যান্ড ডেমোক্রেসি’ প্রকাশ করেছেন। যেখানে তিনি দাবি করছেন, তাকে সরকারের চাপ এবং হুমকির মুখে দেশত্যাগ করতে বাধ্য করা হয়েছে। বিচারপতি সিনহার এ বই এখন আমাজনে কিনতে পাওয়া যাচ্ছে বলে খবর প্রকাশ করেছে বিবিসি।

বইয়ে বিচারপতি সিনহা সবিস্তারে বর্ণনা করেছেন, কোন পরিপ্রেক্ষিতে সরকারের সঙ্গে তার বিরোধ তৈরি হয়েছিল এবং কীভাবে তাকে দেশত্যাগে বাধ্য করা হয়। একই সঙ্গে কেন তিনি প্রধান বিচারপতির পদ থেকে পদত্যাগে বাধ্য হন সে কথাও উল্লেখ করেছেন।

মন্ত্রী ওবায়দুল কাদের প্রশ্ন করেন, এখন বইতে যা লিখেছেন, তখন প্রধান বিচারপতি থাকা অবস্থায় বলার সৎ সাহস কেন ছিল না? এখন বিদায় নিয়ে কেন পুরোনো কথা নতুন করে বলছেন, যা খুশি তা-ই বলছেন? তিনি বলেন, এটা হয়, এটা হতেই পারে। এ নিয়ে আমরা কোনো মন্তব্য করতে চাই না। তিনি (এস কে সিনহা) যদি সত্যই বলতেন, তাহলে যখন প্রধান বিচারপতি ছিলেন, তখন বললেন না কেন? সত্য কথা দেশের জনগণের মাঝে এসে বললেন না কেন? এখন বিদেশে বসে আপন মনে ভুতুড়ে কথা চাপছে। এটা আমাদের ও দেশের মানুষের বিশ্বাস করতে হবে? এর যৌক্তিকতা নেই।

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ
September 2018
M T W T F S S
 12
3456789
10111213141516
17181920212223
24252627282930


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া